ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
খাগড়াছড়িতে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ। ছবি: সংগৃহীত

খাগড়াছড়ি: সারাদেশের মতো খাগড়াছড়িতেও দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে জেলা শহরের চেঙ্গী স্কয়ার সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা (এমপি), খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সরকারি দপ্তর, খাগড়াছড়ি প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর সকাল ৮টায় খাগড়াছড়ি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী আয়োজিত হয়।

 

এছাড়া পৃথকভাবে স্বাধীনতা দিবস উপলক্ষে কর্মসূচি পালন করছে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

দুপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, বিকেলে প্রীতি ফুটবল টুর্নামেন্ট, আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শনী, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad