ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শহীদদের শ্রদ্ধা জানাতে বাবার সঙ্গে স্মৃতিসৌধে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
শহীদদের শ্রদ্ধা জানাতে বাবার সঙ্গে স্মৃতিসৌধে  বাবার সঙ্গে স্মুতিসৌধে লিজা। ছবি: বাংলানিউজ

জাতীয় স্মৃতিসৌধ (সাভার) থেকে: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে পোশাক শ্রমিক মারুফ হাসানের সঙ্গে এসেছে তার ছোটো মেয়ে লিজা(৬) । স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসা হাজারো মানুষের সঙ্গে তারাও শ্রদ্ধা জানিয়েছে। 

মঙ্গলবার (২৬ মার্চ) ভোর ৫টা ৫৭ মিনিটে সাভারে জাতীয় স্মৃতিসৌধে প্রথমে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ঢল নামে সাধারণ মানুষের।

আর সেই ঢলে যোগ দিয়ে মাথায় ২৬ মার্চের ব্যান্ড ও হাতে দু’টি পতাকা নিয়ে বাবার সঙ্গে শহীদের শ্রদ্ধা জানাতে এসেছে লিজা আক্তার।

শিশুটির বাবার সঙ্গে কথা হলে তিনি জানান, তার বাড়ি গোপালগঞ্জের মুকশেদপুর থানার খানজাপুর গ্রামে। তিনি স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করেন। পরিবার নিয়ে তিনি আশুলিয়ার কুরগাঁও এলাকায় থাকেন।  

লিজার সঙ্গে কথা বললে সে বলে, আমি বাবার কাছে শুনেছি যে এখানে অনেক মানুষ শুয়ে আছেন। যারা অনেকদিন আগে দেশ স্বাধীনের জন্য মারা গেছেন। তাদের জন্য আমি ও বাবা এখানে ফুল দিতে এসেছি।

প্রথম শ্রেণিতে পড়া এই শিশুটি আরও বলে, আমি বড় হয়ে পুলিশের একজন অফিসার হবো। আর দেশের জন্য কাজ করবো।

লিজার বাবা মারুফ হাসান বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বাচ্চাদের জানানোর দ্বায়িত্ব আমাদেরই। তাই এখন সময় এসেছে তাদের ইতিহাস সর্ম্পকে জানানোর।  

তিনি আরও বলেন, আমি এর আগেও আমার পরিবার নিয়ে কয়েকবার স্মৃতিসৌধে এসেছি। কিন্তু এবার তাদের নিয়ে আসতে পারিনি। তাই শুধু আমি আর আমার মেয়েই চলে এসেছি৷ 

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।