ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

দেশের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র চলছে: ড. হারুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৬ ৯:৫০:১৮ এএম
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা/ছবি: জি এম মুজিবুর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা/ছবি: জি এম মুজিবুর

ঢাকা: স্বাধীনতার প্রায় ৫০ বছর পরে এসেও (৪৮ বছর) দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও চলছে বলে মন্তব্য করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। 

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে স্বাধীনতার ৪৮তম দিবস উপলক্ষে অধ্যাপক ড. হারুন-অর-রশিদের নেতৃত্বে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। 

শ্রদ্ধা নিবেদন শেষে ড. হারুন-অর-রশিদ বলেন, স্বাধীনতার প্রায় ৫০ বছর পরে এসে এখনও এ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। তবে আক্ষেপের বিষয় হচ্ছে, বিদেশিদের পাশাপশি আমাদের মধ্যে থেকেও কিছু মানুষ এ ষড়যন্ত্রে লিপ্ত। তবে এসব ষড়যন্ত্র ও অন্তরার মধ্যেও বিগত ৫০ বছরে এ দেশের, জাতির যে অর্জন তা অভাবনীয়। যে জাতির ৩০ লাখ মানুষ স্বাধীনতার জন্য আত্মত্যাগ করতে পারে সেই জাতি পিছিয়ে থাকবে না। 

তবে ষড়যন্ত্রকারীরা নিজেরাই ব্যর্থ হবে জানিয়ে হারুনুর রশিদ বলেন, যারা ষড়যন্ত্র করছে তারা সফল হবে না। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। ষড়যন্ত্রকারীরা নিজেরাই কোণঠাসা হয়ে পড়বে। নিজেরাই বিপদে পড়বে। 

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, গণতন্ত্র চর্চার বিষয়। কিন্তু আফসোস হল যে, আমাদের দেশে যে দল বিরোধীদলে থাকে শুধু সেই দল গণতন্ত্র চর্চা করে। সরকারি দলকে সেভাবে গণতন্ত্রের চর্চা করতে দেখা যায় না। এ অবস্থা থেকে রাজনৈতিক দলগুলোকে ফিরে আসতে হবে। 

শ্রদ্ধা নিবেদনের সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি মশিউর রহমান সহ জ্যেষ্ঠ শিক্ষক এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা মার্চ ২৬, ২০১৯
এসএইচএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-26 09:50:18