ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা ঈর্ষা করে: ঢাবি ভিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা ঈর্ষা করে: ঢাবি ভিসি

ঢাকা: বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের ‘রোল মডেল’ মন্তব্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেছেন, সব সূচকেই বাংলাদেশের অবস্থান ঈর্ষণীয়। আমাদের বিদেশি বন্ধুরা যখন বাংলাদেশে আসে, তারা উন্নয়ন দেখে ঈর্ষা করে। বিদেশি বন্ধুরা বলে, তোমরা কিভাবে এতো উন্নয়ন করো? 

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের মুক্তিযুদ্ধে বীরশহীদদের প্রতি ফুলের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড. আখতারুজ্জামান বলেন, ২০২১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ও শতবর্ষে পা রাখবে, এটা আমাদের জন্য অত্যন্ত গৌরবের বিষয়।

আমরা একসঙ্গে শততম বার্ষিকী পালন করবো।  

তিনি বলেন, আমাদের অনেক অর্জন, এই চেতনা ও মূল্যবোধ তরুণ প্রজন্মের কাছে পৌঁছাতে হবে। এখন মূল্যবোধের বিকাশ ঘটাতে হবে।  

গুজবের বিরুদ্ধে সচেতন হওয়ার তাগাদা দিয়ে উপাচার্য বলেন, বর্তমান সমাজের সবচেয়ে বড় খারাপ দিক অপতথ্য দিয়ে গুজব ছড়ানো। ’৭১ সালে পাকিস্তানের দোসর রাজাকাররা এসব গুজব ছড়াতো। এখনো সেই অপশক্তি অপতথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। অপতথ্য বড় অর্জনকে ম্লান করে দেয়। তাই অপপ্রচারকারীদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সক্রিয় হতে হবে।  

এসময় ড. আখতারুজ্জামানের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
টিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।