ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

ইতিহাস কাউকে ক্ষমা করে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ১০:০০:৫৭ পিএম
সভায় বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: বাংলানিউজ

সভায় বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: বাংলানিউজ

ঢাকা: একাত্তরের মুক্তিযুদ্ধের সময় যারা দেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল তাদের ইতিহাস ক্ষমা করেনি এবং করবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, মীর জাফরকেও ইতিহাস ক্ষমা করেনি। বঙ্গবন্ধুর হত্যাকারীরাও ক্ষমা পায়নি। যারা স্বাধীনতাবিরোধী তারাও ক্ষমা পাবে না। ইতিহাস কাউকে ক্ষমা করে না।

সোমবার (২৫ মার্চ) রাতে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাত স্মরণে ‘আতিক ফর ঢাকা’ নামে একটি সংগঠন এ সভার আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একাত্তরের ২৫ মার্চ তেঁজগাওয়ে প্রতিরোধের প্রথম ব্যারিকেড অনেক রক্তের সঙ্গে মিশে আছে। এদেশে সব বড় বড় আন্দোলনের সূত্রপাত এখান থেকে হয়েছে। এমনকি আগরতলা ষড়যন্ত্র মামলার চার আসামি ছিলেন এই তেঁজগাওয়ের। তারই ধারাবাহিকতায় ১৯৭১ সালের ২৫শে মার্চ আমরা এখানে প্রতিরোধ গড়ে তুলি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, স্বাধীনতা এমনি এমনি আসেনি। অনেক কষ্ট-ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আমাকে যদি কেউ প্রশ্ন করে- আপনার সবচেয়ে ভালো সময় কোনটি? আমি বলি আমার জীবনের সবচেয়ে মূল্যবান সময় যুদ্ধের নয় মাস।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। ২০২০ সালে আমরা জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করবো। আর ২০২১ সালে স্বাধীনতা অর্জনের ৫০ বছর উদযাপন করবো। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র অাতিকুল ইসলাম।

উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, জাতীয় পতাকার ডিজাইনার শিব নারায়ণ দাশ, অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, ডাকসুর সাবেক ভিপি মাহফুজা খানম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এমএমআই/আরবি/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-25 22:00:57