ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিকৃবি’র ছাত্র ওয়াসিম হত্যায় ৩ জনের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
সিকৃবি’র ছাত্র ওয়াসিম হত্যায় ৩ জনের বিরুদ্ধে মামলা

সিলেট: বাসচাপায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ওয়াসিম আব্বাস হত্যার ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৫ মার্চ) দুপুর ১টায় সিকৃবি’র প্রক্টর প্রফেসর মৃত্যুঞ্জয় কুণ্ডু বাদী হয়ে এ মামলা (২২(৩)১৯) দায়ের করেন।

মৌলভীবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোহেল আহমদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, মামলায় বাসচালক জুয়েল আহমদ (২৬), হেলপার মাসুক আলী (৪০) ও সুপারভাইজার সেবুল মিয়াকে আসামি করা হয়েছে।

৩০২/৩৪ ধারায় দায়ের করা মামলাটি তদন্ত করবেন থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন।

তিনি বলেন, আসামিদের মধ্যে আটক চালক ও হেলপারকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে রোববার (২৪ মার্চ) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করবে পুলিশ।

এরআগে বাসচাপায় ছাত্র হত্যার ঘটনায় রোববার ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছেন সিলট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিন দুপুরে বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন করে নগরের চৌহাট্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

বিক্ষোভ সমাবেশ থেকে শিক্ষার্থীরা জানান, হাইওয়ে পুলিশের দায়ের করা মামলা দুর্ঘটনা নয়, হত্যা মামলায় রূপান্তর করতে হবে। তিন দিনের মধ্যে মামলার বিচার প্রক্রিয়া শুরু করতে হবে। এই তিন দিন বিশ্ববিদ্যালয়ে সব ধরনের ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দেওয়া হয়েছে।

গত শনিবার বিকেলে শেরপুরে বাকবিতণ্ডার জেরে ওয়াসিম আব্বাসকে (২১) গাড়ি ধেকে ধাক্কা দিয়ে ফেলে বাসচাপা দিয়ে হত্যার অভিযোগ উঠে। সিলেট-ময়মনসিংহ রুটে চলাচলকারী উদার পরিবহনের বাসের চালক ও হেলপারের সঙ্গে সিকৃবি’র কয়েকজন ছাত্রের ভাড়া নিয়ে বাকবিতণ্ডা হয়। সব শিক্ষার্থী সিলেট-ঢাকা মহাসড়কে নামতে চাইলেও বাস থেকে কয়েকজনকে নামিয়ে দিয়েই দ্রুত গতিতে চলতে থাকে। এ সময় ওয়াসিম বাসের দরজার হাতল ধরে ঝুলতে থাকলে হেলপার ধাক্কা দিয়ে তাকে ফেলে গাড়ির দরজা লাগিয়ে দেন এবং চালক বাস না থামিয়ে চালাতে থাকেন। এতে ওয়াসিম বাসের নিচে চাপা পড়েন। পরে দ্রুত ওয়াসিমকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পর রাতেই উদার পরিবহনের ঘাতক বাসটিকে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) আটক করে শেরপুর হাইওয়ে থানা পুলিশ। নিহত ওয়াসিম হবিগঞ্জের রুদ্রগ্রাম এলাকার মাহবুব ঘোরীর ছেলে। তিনি সিকৃবি’র মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন।  

ঘটনার রাতেই নগরের উপকণ্ঠ কদমতলী বাস টার্মিনাল থেকে সিলেট-ময়মনসিংহ সড়কে চলাচল করা উদার পরিবহনের সেই বাসচালক জুয়েল আহমদকে (২৬) আটক করা হয়। এরপর রাত ২টার দিকে হেলপার মাসুক আলীকে (৪০) সুনামগঞ্জের ছাতক উপজেলার সিঙ্গেরকাছ শ্বশুড়বাড়ি থেকে আটক করে ছাতক থানা পুলিশ। এ ঘটনায় শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের না করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাদী হয়ে মামলা দায়ের করে।

বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার বদরুল ইসলাম সুয়েব বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তে প্রক্টর বাদী হয়ে মামলা দায়ের করেছেন। তিনি বলেন, এখন ক্যাম্পাসের পরিবেশ শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।