ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ, থাকবে চার স্তরের নিরাপত্তা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ৩:৪৬:০১ পিএম
জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ। ছবি: বাংলানিউজ

জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ। ছবি: বাংলানিউজ

জাতীয় স্মৃতিসৌধ থেকে: ২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবস। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত করা হয়েছে সাভারের জাতীয় স্মৃতিসৌধ।

দিবসটিকে ঘিরে পুরো এলাকা সাজানো হয়েছে নতুন আঙ্গিকে। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে তৈরি করা হয়েছে চার স্তরের নিরাপত্তা বলয়।

সোমবার (২৫ মার্চ) সকাল থেকে র‌্যাব, পোশাকধারী পুলিশ, সাদা পোশাকে গোয়েন্দা (ডিবি), আনসারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার নিরাপত্তা বলয় চোখে পড়ার মতো। গোটা এলাকা জুড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে বিশেষ টিমকেও।

স্মৃতিসৌধ এলাকা ঘুরে দেখা যায়, স্কোয়াডের কুকুর দিয়ে স্মৃতিসৌধের আশেপাশের এলাকায় কঠোর তল্লাশি চালানো হচ্ছে।

জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ। ছবি: বাংলানিউজ

এ বিষয়ে ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান বাংলানিউজকে বলেন, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্মৃতিসৌধের আশপাশে নিরাপত্তার জন্য সিসিটিভি এবং পুলিশ ওয়াচ টাওয়ার বসানো হয়েছে। এছাড়া যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমিনবাজার থেকে স্মৃতিসৌধ পর্যন্ত কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে। জাতীয় স্মৃতিসৌধ এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। গড়ে তোলা হয়েছে চারস্তরের নিরাপত্তা বলয়।

সাভার গণপূর্ত বিভাগের কর্মকর্তা জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সৌধ প্রাঙ্গণের সব আনুষ্ঠানিকতার কাজ শেষ হয়েছে। এবার ২৬ লাখ টাকা ব্যয় করে সবুজে ঘেরা ১০৮ হেক্টর জমির ওপর নির্মিত স্মৃতিসৌধ এলাকাটি গণপূর্তর কয়েকশ কর্মীর নিরলস পরিশ্রমে পেয়েছে এক নতুন রূপ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14