ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

এবার বিদেশি মুদ্রা জালকারী চক্রের ৪ সদস্য আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ৩:১০:৪৫ পিএম
বিদেশি মুদ্রা জালকারী চক্রের ৪ সদস্য আটক। ছবি: বাংলানিউজ

বিদেশি মুদ্রা জালকারী চক্রের ৪ সদস্য আটক। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে বিদেশি মুদ্রা জাল চক্রের চার সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। 

সোমবার (২৫ মার্চ) সকালে মহানগরের লক্ষ্মীপুর ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের প্রধান ফটকের সামনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পরে তাদের মহানগর ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে তাদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়। পরে অভিযানের তথ্য জানান ডিবি কর্মকর্তারা। এসময় মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার আবু আহাম্মদ আল-মামুন উপস্থিত ছিলেন।  

আটক ওই চার সদস্যের কাছ থেকে দু’টি আসল রিয়াল ও ২০১টি জাল সৌদি রিয়াল উদ্ধার করা হয়েছে। যার বর্তমান মূল্য ২০ হাজার ১শ’ টাকা বলে জানিয়েছে ডিবি পুলিশ।

আটকরা হলেন- মাদারীপুর জেলার শিবচরের বৈকুন্টপুর এলাকার মৃত কাদির মোল্লার ছেলে টুটুল মোল্লা (৪৫) ও মমতাজ উদ্দিন মোল্লা (২৮), গোপালগঞ্জের আকদিয়া এলাকার মজিবুর শেখের ছেলে ইলু শেখ (৩২) ও একই এলাকার খালেক শেখের ছেলে বাবলু শেখ (৩৫)।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার ইফতে খায়ের আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে মহানগরের লক্ষ্মীপুর এলাকার সেঞ্চুরি আবাসিক হোটেলে অভিযান চালানো হয়। এসময় তাদের কাছে দু’টি ১০০ রিয়ালের সৌদি আসল নোট এবং ২০১টি সৌদি রিয়ালের জাল নোট উদ্ধার করা হয়। যার বর্তমান মূল্য ২০ হাজার ১শ’ টাকা বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

জানতে চাইলে ইফতে খায়ের আলম বলেন, এরা সংঘবদ্ধ চক্র। তারা জাল সৌদি রিয়াল তৈরি ও ব্যবসার সঙ্গে জড়িত। মানুষের সরলতার সুযোগ নিয়ে তারা জাল সৌদি রিয়াল বিক্রি করে আসছিল। তবে আগের জাল টাকা তৈরি চক্রের সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা খুঁজে পাওয়া যায়নি।

থানায় সোপর্দের পর তাদের বিরুদ্ধে মামলা করা হবে। ওই মামলায় তাদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হতে পারে বলেও জানান মহানগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম।

এর আগে গত ১০ মার্চ আট লক্ষাধিক জাল টাকাসহ ডিবি পুলিশের হাতে ধরা পড়ে চার যুবক। এসময় তাদের কাছ থেকে মোট ৮১২টি এক হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া জাল টাকার সমমূল্য দাঁড়ায় আট লাখ ১২ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এসএস/আরবি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী জাল টাকা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14