ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ০৭:১০:৪৫ পিএম
বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

বান্দরবান: ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মো. জাহাঙ্গীর নামে এক ট্রাক চালককে ১৫ দিনের কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

সোমবার (২৫ মার্চ) বেলা ১১টার দিকে সরেজমিনে দেখা যায়, ধর্মঘটের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটিসহ অভ্যন্তরীণ সব সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, শহরের অভ্যন্তরীণ সড়কগুলোতে যান চলাচল বন্ধ রয়েছে।

শহরের বাসস্টেশন, হিলবার্ এলাকা, সুয়ালকসহ বিভিন্ন এলাকায় শ্রমিকেরা পিকেটিং করে যান চলাচল বন্ধ করে দেয়। ধর্মঘটের ফলে পর্যটক ও সাধারণ যাত্রীরা বিপাকে পড়েছেন।  

ট্রাকচালক জাহাঙ্গীরের কোনো দোষ নেই দাবি করে বান্দরবান মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ঝন্টু দাশ বাংলানিউজকে জানান, রোববার (২৪ মার্চ) বান্দরবান সদরের রেইছা এলাকায় একটি ট্রাকের সঙ্গে আলীকদম উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হায়দারের গাড়ি মুখোমুখি সংঘর্ষ হয়। পরে ইউএনও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ট্রাক চালক জাহাঙ্গীরকে ১৫ দিনের কারাদণ্ড দেন। এর প্রতিবাদে সোমবার সকাল থেকে অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় শ্রমিকরা।  

আলীকদম ইউএনওকে প্রত্যাহার ও ট্রাক চালক জাহাঙ্গীরকে মুক্তি দেওয়া না হলে পরিবহন ধর্মঘটসহ আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানান পরিবহন নেতারা।

এ বিষয়ে বান্দরবান সদর উপজেলার নির্বানী কর্মকর্তা (ইউএনও) নোমান হোসেন বাংলানিউজকে জানান, দুর্ঘটনার কারণ অনুযায়ী ট্রাক চালকের ন্যূনতম দুই বছরের সাজা হওয়ার কথা। তবে চালক ক্ষমা চাওয়ায় সাজা কমিয়ে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa