ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

সরকার বিচার বিভাগকে পুরোপুরি স্বাধীনতা দিয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ৭:৩৮:১৭ পিএম
সভায় বক্তব্য রাখেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। ছবি: বাংলানিউজ

সভায় বক্তব্য রাখেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। ছবি: বাংলানিউজ

রাজশাহী: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠায় বিচার বিভাগকে পুরোপুরি স্বাধীনতা দিয়েছেন। দেশের সর্বস্তরের মানুষ যাতে স্বাধীন ও ন্যায় বিচার পেতে পারে সেজন্য সরকার কাজ করছে। 

রোববার (২৪ মার্চ) বিকেলে রাজশাহী আইনজীবী সমিতি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন ও নিরপেক্ষ বিচার ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দেখানো সেই পথই অনুসরণ করছেন।

তিনি বলেন, রাজশাহীর বর্তমান বার ভবনটি অত্যন্ত জরাজীর্ণ। এখানে আইনজীবীদের কাজ করার ভালো পরিবেশ নেই। তাই সরকার এখানে একটি  ১০ তলা আধুনিক ভবন স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে। 

ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এর কার্যক্রম শুরু হলো। বরাদ্দ পেলেই এককালীন তিন কোটি টাকা দেওয়া হবে। এছাড়াও শিগগিরই বার ভবনে একটি সমৃদ্ধ লাইব্রেরি স্থাপন করা হবে। এজন্য আরও ১৫ লাখ টাকা দেবেন বলেও উল্লেখ করেন মন্ত্রী আনিসুল হক।

এর আগে মন্ত্রী রাজশাহী বার অ্যাসোসিয়েশনের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানে অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের এ বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। 

রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি লোকমান আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা, আয়েন উদ্দিন, ডা. মনসুর রহমান এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক প্রমুখ।

সভার শুরুতে আইনমন্ত্রী আনিসুল হক রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন করেন। 

বার অ্যাসোসিয়েশনের সভাপতি তার বক্তব্যে রাজশাহীতে একটি সার্কিট বেঞ্চ স্থাপনের দাবি জানান। জবাবে আইনমন্ত্রী বলেন, বিচার প্রার্থীদের সুবিধার্থে রাজশাহীতে সার্কিট বেঞ্চের প্রয়োজন থাকলে তা অবশ্যই স্থাপন করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এসএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14