ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

আবজাল দম্পতির সঙ্গে সম্পৃক্ততা, ১৪ জনকে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ৭:২১:২৬ পিএম
দুর্নীতি দমন কমিশন লোগো

দুর্নীতি দমন কমিশন লোগো

ঢাকা: সিন্ডিকেট করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ের নামে কোটি কোটি টাকা আত্মসাতের ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত হিসাবরক্ষক আবজাল দম্পতির সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে কক্সবাজার মেডিকেলের ১৩ জনসহ মোট ১৪ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৪ মার্চ) দুদকের উপ-পরিচালক সামছুল আলম স্বাক্ষরিত চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে।

তলব করা ১৪ জনের মধ্যে ১৩ জন কক্সবাজার মেডিকেলের অধ্যক্ষসহ অন্যরা। আরেকজন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক কর্মকর্তা।

দুদকের অভিযোগে বলা হয়েছে- স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত আবজাল হোসনের স্ত্রী রুবিনা খানমের মালিকানাধীন রহমান ট্রেড ইন্টারন্যাশনাল কক্সবাজার মেডিকেল কলেজে যন্ত্রপাতি ও অন্যান্য সরঞ্জামাদি ক্রয় ও সরবরাহের নামে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

আগামী ১ এপ্রিল যাদের তলব করা হয়েছে- কক্সবাজার মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মো. রেজাউল করিম, কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মায়েনু, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. ফরহাদ হোসেন, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাখাওয়াত হোসেন, মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ আব্দুল মজেদ, হেপাটোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবুল বারকাত মুহাম্মদ আদনান।

২ এপ্রিল যে চারজনকে তলব করা হয়েছে তারা হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন এবং লাইন ডিরেক্টর, প্রি-সার্ভিস এডুকেশনের সাবেক পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুর রশিদ, কক্সবাজার মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ নুরুল আলম, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শহিদুল হক, এনাটমি বিভাগের প্রভাষক ডা. মো. আশরাফুল ইসলাম।

অবশিষ্ট চারজনকে ৩ এপ্রিল তলব করা হয়েছে। তারা হলেন- কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুবাস চন্দ্র সাহা, প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মুহা. কামরুল হাসান, একই মেডিকেলের স্টোরকিপার মো. আবু জায়েদ, হিসাবরক্ষক হুররমা আকতার খুকী।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
আরএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-24 19:21:26