ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

কূটনৈতিক এলাকায় নিরাপত্তা জোরদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ৭:১৩:১৭ পিএম
তল্লাশি করা হচ্ছে একটি গাড়ি (ফাইল ফটো)

তল্লাশি করা হচ্ছে একটি গাড়ি (ফাইল ফটো)

ঢাকা: গুলশান, বনানী, বারিধারা মিলিয়ে কূটনৈতিক এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শীর্ষ কর্মকর্তারা বলছেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

রোববার (২৪ মার্চ) বিকেলে নতুন বাজার, গুলশান ক্লাব ও বনানী দিয়ে কূটনেতিক এলাকায় ঢোকার পথে চোখে অতিরিক্ত তল্লাশি চৌকি দেখা যায়। দেখা যায় আইন-শৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যও।

যোগাযোগ করা হলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বাংলানিউজকে বলেন, ডিপ্লোম্যাটিক এলাকায় সবসময় নিরাপত্তা থাকে। ২৬ মার্চ উপলক্ষে গুলশান এলাকা এবং ডিপ্লোমেটিক জোনে সকাল থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, পহেলা বৈশাখ, ২৬  মার্চসহ প্রত্যেক জাতীয় দিবসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। তারই ধারাবাহিকতায় ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে কূটনৈতিক এলাকাসহ ঢাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে, ঢাকায় অবস্থানরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য ‘নিরাপত্তা সতর্কবার্তা’ দিয়েছে বাংলাদেশে মার্কিন দূতাবাস। যদিও তারা জানিয়েছে, দূতাবাসের কাছে ‘নির্দিষ্ট কোনো হুমকি’ নেই।

সতর্কবার্তায় বলা হয়, ঢাকায় উচ্চতর নজরদারি বাড়ানোর জন্য মার্কিন দূতাবাসে রিপোর্ট রয়েছে। তবে আমাদের কাছে কোনো নির্দিষ্ট হুমকি নেই। 

এ প্রেক্ষিতে ঢাকায় অবস্থানরত মার্কিন নাগরিকদের চারপাশের পরিবেশের ওপর নজর ও জনসমাগমের স্থান এড়িয়ে চলতে বলা হয় ওই বার্তায়। পাশাপাশি পাসপোর্ট সঙ্গে রাখা ও স্থানীয় গণমাধ্যম পর্যবেক্ষণ করার নির্দেশনাও দেওয়া হয়। 

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এজেডএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-24 19:13:17