ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

প্রশাসনের আশ্বাসে অনশন ভাঙলো পোশাক শ্রমিকরা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
প্রশাসনের আশ্বাসে অনশন ভাঙলো পোশাক শ্রমিকরা অনশন ভাঙলো পোশাক শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): প্রশাসনের আশ্বাসে অনশন ভাঙলো সাভারের রাজাশনে অবস্থিত সিগনেচার ইন স্টিচ এ্যাপারেলস লিমিটেডের পোশাক কারখানার শ্রমিকরা।

রোববার (২৪ মার্চ) বিকেলে শিল্প পুলিশ আশুলিয়া-১ এর এসপি সানা সামিনুর রহমান ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান শ্রমিকদের সঙ্গে কথা বলেন। এ সময় আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহের ভেতর তাদের বেতন-ভাতা দেওয়া হবে প্রশাসনের পক্ষ থেকে এমন আশ্বাসের ভিত্তিতে শ্রমিকরা অনশন ভঙ্গ করেন।

এর আগে, রোববার (৪ মার্চ) সকাল থেকে সাভার উপজেলা চত্বরের ভেতরে চার মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে অনশন ও বিক্ষোভ করে পোশাক কারখানাটির প্রায় শতাধিক শ্রমিক।

উল্লেখ, পোশাক কারখানাটির ২৭০ জন শ্রমিকের ২০১৮ সালের নভেম্বর-ডিসেম্বর ও চলিত বছরের জানুয়ারি-ফেব্রুয়ারি মাসের বেতন বাকি রেখে হঠাৎ ২০ ফেব্রুয়ারি কারখানা বন্ধ করে দেন মালিক অহেদুল ইসলাম। প্রতিদিনের মত শ্রমিকরা কাজ করতে গেলে কারখানার গেটে তালা ঝুলতে দেখেন। পরে শ্রমিকদের বেতনের জন্য তারা থানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপির কাছে স্মারকলিপি দেন। কিন্তু এতেও কোনো কাজ না হয়নি। তাই তারা মালিকের নামে সাভার থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।