ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএসসিএসসিতে নারীর নিরাপত্তা নিয়ে সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
ডিএসসিএসসিতে নারীর নিরাপত্তা নিয়ে সেমিনার

ঢাকা: মিরপুর সেনানিবাসে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজে (ডিএসসিএসসি) সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে উইমেন পিস অ্যান্ড সিকিউরিটি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ মার্চ) সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সেমিনারে বিভিন্ন মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও ভিডিপি এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান।

সেমিনারে বক্তারা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের রিজলিউশন ১৩২৫ এর আলোকে নারীর নিরাপত্তা ও ক্ষমতায়ন, এ বিষয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপ ও করণীয়, আন্তর্জাতিক পরিমণ্ডলে সশস্ত্র বাহিনীর এবং বাংলাদেশ পুলিশ বাহিনীর নারী সদস্যদের সম্পৃক্ততা, অবদান ও ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।