ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ১৪ ফ্লাইট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ৩:৪১:৪২ পিএম
সৈয়দপুর বিমানবন্দর

সৈয়দপুর বিমানবন্দর

নীলফামারী: সৈয়দপুর-ঢাকা অভ্যন্তরীণ রুটে সর্বোচ্চ সংখ্যক ফ্লাইট পরিচালনা করা হবে। রোববার (২৪ মার্চ) রংপুর বিভাগের একমাত্র সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষ সামার ফ্লাইট শিডিউল (গ্রীষ্মকালীন সময়সূচি) ঘোষণা করেছে। সে অনুযায়ী বিভিন্ন এয়ারলাইন্সের ১৪টি ফ্লাইট এ রুটে চলাচল করবে।

বিমানবন্দর সূত্র জানায়, সৈয়দপুর-ঢাকা রুটে বর্তমানে ৭ থেকে ৯টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। কিন্ত প্রতিনিয়ত যাত্রীর চাপ বাড়ছে। যাত্রীদের ব্যাপক চাহিদার কথা বিবেচনা করে গ্রীষ্মকালে ১৪টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। দেশের অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোর মধ্যে এটিই হবে সর্বোচ্চ সংখ্যক ফ্লাইট পরিচালনা।

ঘোষিত শিডিউল অনুযায়ী নভোএয়ার প্রতিদিন এই রুটে ৫টি ফ্লাইট পরিচালনা করবে। ইউএস-বাংলা এয়ারলাইনস ৪টি, বিমান বাংলাদেশ ৩টি ও রিজেন্ট এয়ারওয়েজ ২টি করে ফ্লাইট পরিচালনা করবে।

সূত্রটি আরো জানায়, আগামী ৩১ মার্চ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত গ্রীষ্মকালীন ফ্লাইট পরিচালনা করা হবে। প্রতিদিন সকাল, দুপুর, বিকেল ও রাতে নির্ধারিত সময়ে চলাচল করবে ফ্লাইটগুলো। 

নীলফামারী চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রি সভাপতি মারুফ জামান কোয়েল জানান, উত্তরাঞ্চল ক্রমাগত শিল্পাঞ্চলে পরিণত হচ্ছে। ঘটছে ব্যবসা-বাণিজ্যের প্রসার। ফলে দ্রুততম সময়ে এ অঞ্চলে যাতায়াতের জন্য আকাশপথকে বেছে নিচ্ছেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা। 

এছাড়াও রাষ্ট্রীয় অধিকতর গুরুত্বপূর্ণ ব্যক্তি (ভিআইপি), ব্যবসায়ীক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) এবং প্লেন যাত্রীদের আনাগোনা বাড়ছে। বিষয়টি মাথায় রেখে অনেকবার সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট বাড়ানোর যৌক্তিকতা তুলে ধরা হয়েছে। দাবি জানানো হয়েছে কর্তৃপক্ষের কাছে। ফ্লাইট বাড়ানোর এই সিদ্ধান্তকে তিনি স্বাগত জানান।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক মো. শাহীন আহম্মেদ জানান, যাত্রী সাধারণের কথা বিবেচনায় রেখে সংশ্লিষ্ট উড়োজাহাজ সংস্থাগুলো সৈয়দপুরে প্লেন উড্ডয়ন ও অবতরণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। গ্রীষ্মকালীন শিডিউল অনুযায়ী যাত্রীদের বেশি বেশি সেবা দেওয়া যাবে বলেও জানান তিনি।

এদিকে যাত্রী সাধারণের কথা বিবেচনায় নিয়ে সৈয়দপুর বিমানবন্দর সম্প্রসারণ ও পাকিং জোন নির্মাণের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। 

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-24 15:41:42