ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

৩ লাখ টাকায় বাঁচতে পারে কলেজছাত্রী শাহানার জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৩ ১০:৩৮:২৪ এএম
শাহানা আক্তার

শাহানা আক্তার

খুলনা: খুলনার সরকারি পাইওনিয়র কলেজের একাদশ শ্রেণির ছাত্রী শাহানা আক্তারের হার্টের একটি ভাল্ভ নষ্ট হয়ে গেছে। অন্য ভাল্ভটিও অকেজো হওয়ার পথে। জরুরি ভিত্তিতে অপারেশন করানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এজন্য প্রয়োজন প্রায় তিন লাখ টাকা। কিন্তু শাহানার দরিদ্র পরিবার ও স্বজনদের পক্ষে চিকিৎসার এ টাকা যোগাড় করা সম্ভব হচ্ছে না। শাহানার চিকিৎসার জন্য তাই সমাজের বিত্তবান ও সহৃদয় মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার স্বজনরা। শাহানা খুলনা মহানগরীর গোবরচাকা প্রধান সড়কের ১০২/১ (ক) বাড়িতে ফুফুর পরিবারের সঙ্গে থাকেন।

শাহানা বলেন, ছোটবেলায় আমার মা মারা যাওয়ার পর বাবা নিরুদ্দেশ হয়ে যান। সেই থেকে আমাদের তিন ভাইবোনকে দরিদ্র ফুফা অনেক কষ্ট করে বড় করেছেন। তাকেই আমরা বড় আব্বু বলে ডাকি। তার পক্ষে আমার চিকিৎসার এতো ব্যয় বহন করা সম্ভব নয়। অসুস্থতার কারণে আমার পড়ালেখা বন্ধ হয়ে গেছে।

শাহানার ফুফা নুর আলম বলেন, বছর খানের আগে শাহানার হার্টের ভাল্ভ নষ্ট ধরা পড়ে। খুলনায় চিকিৎসা করার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালের চিকিৎসকরা জরুরি ভিত্তিতে শাহানার ভাল্ভ প্রতিস্থাপন করানোর পরামর্শ দিয়েছেন। কিন্তু অর্থের অভাবে তা করা যাচ্ছে না। শাহানা মৃত্যুর প্রহর গুণছে। সমাজের দানশীল ব্যক্তি ও প্রবাসী ভাইবোনদের সাহায্যে শাহানা ফিরে পেতে পারে একটি নতুন জীবন। আপনাদের সহযোগিতা কামনা করছি।

রোগীর ব্যাপারে বিস্তারিত তথ্যের জন্য ০১৬৭৪৯৯৬৯৬১ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

তাকে সাহায্য পাঠানোর ঠিকানা-নুর আলম, সঞ্চয়ী হিসাব নম্বর-০১০০১১১৬০৪৫৯৭, জনতা ব্যাংক,  কেডিএ এভিনিউ শাখা, খুলনা। অথবা ০১৬৭৪৯৯৬৯৬১ (বিকাশ)।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
এমআরএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-23 10:38:24