ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

রেলের বহরে যুক্ত হবে আরও ৫শ কোচ: রেলমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২২ ৭:১৩:৩১ পিএম
কুড়িগ্রামের নতুন রেল স্টেশন পরিদর্শনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন/ছবি: বাংলানিউজ

কুড়িগ্রামের নতুন রেল স্টেশন পরিদর্শনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন/ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: চলতি বছর রেলের বহরে আরও ৫শ যাত্রীবাহী কোচ এবং একশ ইঞ্জিন যুক্ত হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শুক্রবার (২২ মার্চ) বিকেলে কুড়িগ্রামের নতুন রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন রেলমন্ত্রী। 

তিনি বলেন, রেলের উন্নয়নে বেশকিছু প্রকল্প হাতে নিয়েছে সরকার। পুরাতন রেল লাইনগুলোকে সংস্কার করে পর্যায়ক্রমে নতুন লাইন প্রতিস্থাপন করা হচ্ছে। যে সব জেলায় রেল যোগাযোগ নেই, সেসব জেলায়ও রেল লাইন সম্প্রসারণ করা হবে।

কুড়িগ্রামের রেল যোগাযোগের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, এ জেলায় এক সময় রেল যোগাযোগ ভালো ছিল, সেগুলোকে পুনরুদ্ধার কাজে হাত দেওয়া হয়েছে। অনতিবিলম্বে কুড়িগ্রামের মানুষের রেলের ব্যাপারে যে দাবিগুলো আছে তা পূরণ করা হবে।

রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকার সিদ্ধান্ত নিয়েছে দেশের সব রেলপথকে ডুয়েল গেজে পরিণত করার। যাতে দুই ধরনের ট্রেনই চলাচল করতে পারে। এছাড়া লাইনগুলোকে সোজাসুজি করাসহ অনেকগুলো প্রকল্প গ্রহণ করা হয়েছে। 

এসময় কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলীসহ রেলের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এফইএস/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   রেলপথ মন্ত্রণালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14