ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ২ চিকিৎসককে প্রধান বিচারপতির সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
মানিকগঞ্জে ২ চিকিৎসককে প্রধান বিচারপতির সম্মাননা

মানিকগঞ্জ: চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য হৃদরোগ বিশেষজ্ঞ জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিক এবং কিডনি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হারুন উর রশিদকে আজীবন সম্মাননা প্রদান করেছে সাহেরা-হাসান মেমোরিয়াল ট্রাস্ট। 

শুক্রবার (২২ মার্চ) দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় মানবকল্যাণে নিবেদিত চিকিৎসা সেবা প্রদানকারী এ হাসপাতালের ২০ বছর পূর্তি ও মিডওয়াইফারি প্রথম ব্যাচের সমাবর্তন অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।  

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. রওশন আরা বেগম সম্মাননা প্রাপ্তদের হাতে ক্রেস্ট তুলে দেন।

 

অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিক অসুস্থ থাকায় তার পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন তার মেয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. ফজিলাতুন নেসা মালিক এবং জামাতা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক ডা. খোন্দকার আব্দুল আউয়াল রিজভী।  

এসময় আরও উপস্থিত ছিলেন- বিচারপতি এম এনায়েতুর রহিম, এস এম কুদ্দুস জামান, সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল জাকির হোসেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু, দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইন বিভাগের মহাপরিচালক মো. মঈদুল ইসলাম, পরিচালক মো. ওয়াদুদ, মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস ও পুলিশ সুপার রিফাত রহমানসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিরা।

দেশের খ্যাতনামা গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রওশন আরা বেগম এবং তার সব ভাই-বোন তাদের গ্রামের বাড়িতে অসহায় ও দরিদ্র মানুষের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে তাদের বাবা মীর হাসান আলী ও মা সাহেরা খাতুনের নামে সাহেরা-হাসান হাসপাতালটি প্রতিষ্ঠা করেন। তাদের এ মানবকল্যাণে নিবেদিত রয়েছে কিছু সাদা মনের চিকিৎসক।  

সম্মাননা অনুষ্ঠানে এসে অনুভূতি ব্যক্ত করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং সম্মাননাপ্রাপ্ত চিকিৎসকরা। তারা বলেন, ইদানিং হৃদরোগ ও কিডনি রোগীর সংখ্যা বাড়ছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার ব্যবস্থা সর্বত্র থাকা দরকার। সাহেরা-হাসান মেমোরিয়াল হাসপাতাল যে কাজটি করছে, তা কৃতিত্বের দাবিদার।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
কেএসএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।