ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জননিরাপত্তায় ‘সেইফ সিটি’ প্রকল্প হাতে নিয়েছে মন্ত্রণালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
জননিরাপত্তায় ‘সেইফ সিটি’ প্রকল্প হাতে নিয়েছে মন্ত্রণালয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

ঢাকা: রাজধানীর ট্রাফিক শৃঙ্খলা, অপরাধ নিয়ন্ত্রণসহ যেকোনো সমস্যায় জননিরাপত্তা নিশ্চিত করতে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ‘সেইফ সিটি’ নামে একটি প্রকল্প হাতে নিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার (২২ মার্চ) দুপুর ১টার দিকে রাজধানীর মগবাজারের আমবাগান এলাকায় বায়তুল হাসান (র.) জামে মসজিদের নির্মাণকাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শহরের নিরাপত্তায় আমরা সেইফ সিটির একটি প্রোগ্রাম হাতে নিয়েছি।

যেখানে ট্রাফিক নিয়ন্ত্রণ, অপরাধ নিয়ন্ত্রণসহ অস্বাভাবিক কোনো কিছু ঘটলে সেইফ সিটির মাধ্যমে পুলিশ ক্যামেরার সাহায্যে তা নিয়ন্ত্রণ করতে পারবে। প্রকল্পটি নিয়ে আমাদের বিশেষজ্ঞরা কাজ করছেন। আশা করি সরকারের এ মেয়াদের মধ্যে আমরা সেইফ সিটি প্রকল্পে চলে যেতে পারবো। তখন আমাদের শুধু রাস্তাঘাটের উন্নয়ন-ই নয়, সবকিছুই সুন্দর একটি পরিবেশের মধ্যে হয়ে উঠবে।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা গতকাল দেখেছেন আমাদের পুলিশ সদস্যরা ফিটনেসবিহীন গাড়িগুলো জব্দ করছে। কিন্তু সবাই মিলে সহযোগিতা না করলে আমরা সফল হতে পারবো না। চালকদের পাশাপাশি পথচারী, জনপ্রতিনিধিসহ সবাইকে সহযোগিতা করতে হবে, শৃঙ্খলা রক্ষায়।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ যে মসজিদের দেশ হিসেবে পরিণত হয়েছে সেটা আবার প্রমাণিত হয়েছে। আমাদের দেশের জনগণ নিজ নিজ ধর্ম সুন্দর, স্বাধীনভাবে পালন করছেন। দেশের মানুষ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদকে আশ্রয়-প্রশ্রয় দেন না। যে কারণে আমাদের দেশে তেমন কেনো হুমকি নেই বলেও উল্লেখ করেন মন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এমএমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।