ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকদের দুর্দিনের বন্ধু ছিলেন শাহ আলমগীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
সাংবাদিকদের দুর্দিনের বন্ধু ছিলেন শাহ আলমগীর শাহ আলমগীরের স্মরণ সভায় বরেণ্য সাংবাদিকরা, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ‘বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) প্রয়াত মহাপরিচালক শাহ আলামগীর ছিলেন একজন প্রজ্ঞাবান ব্যক্তি। যিনি নিজের স্বার্থ না দেখে সামগ্রিকভাবে প্রাধান্য দিতেন। সাংবাদিকদের দুর্দিনের বন্ধু ছিলেন তিনি। একইসঙ্গে সুখের দিনেও পাশে থাকতেন শাহ আলামগীর।’

শুক্রবার (২২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে শাহ আলমগীরের স্মরণ সভায় এ কথা বলেন বরেণ্য সাংবাদিকরা।

স্মরণ সভায় বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, শাহ আলমগীরের কাছে অনেকে এসে ক্ষোভ প্রকাশ করেছেন।

তবে তিনি ভালো ভাষার মাধ্যমে সব প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি সবার কথা শুনেছেন, অন্যকে বলার উৎসাহ দিতেন, সবশেষ তিনি উত্তর দিতেন। তার চলে যাওয়া বেদনার। তার চলে যাওয়া সাংবাদিক সমাজের জন্য বড় শূন্যতা।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, নানা কিছুর বিনিময়ে ভালোবাসা পাওয়া যায়। এক্ষেত্রে ভিন্ন ছিলেন শাহ আলমগীর। তিনি মানুষের ভালোবাসা পেয়েছেন কাজের মাধ্যমে। তিনি সবাইকে আপন করে নিয়েছিলেন। আমরা বিশ্বাস করি তিনি বেঁচে আছেন, আমাদের মাঝে চিরকাল থাকবেন।

দৈনিক সংবাদ সম্পাদক খন্দকার মনিরুজ্জামান বলেন, কমিউনিটি স্বার্থের জন্য কাজ করেছেন শাহ আলমগীর। নিজের স্বার্থের কথা কখনও ভাবেননি। সবাইকে সহযোগিতা করেছেন বলেই আজও তিনি আমাদের মাঝে বেঁচে আছেন, বেঁচে থাকবেন।

একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু বলেন, একটি মানুষের যতোগুলো গুণ থাকা দরকার, তার সবগুলো ছিল শাহ আলমগীরের মধ্যে। তিনি সাংবাদিকদের দুর্দিনে পাশে থাকতেন। আবার সুখের সময়ও ছিলেন। তার উৎসাহ আমাদের আজও কাজের প্রেরণা যোগায়।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, কাজ পাগল শাহ আলমগীর ভাই আজও আমাদের অনুপ্রেরণা। তিনি নিজে অসুস্থ থাকলেও সেটিকে চেপে রেখে আমাদের কাজ করতে বলেছেন, নিজেও করেছেন। তার একান্ত চেষ্টায় জাতীয় প্রেস ক্লাবে একটি সুষ্ঠু নির্বাচন উপহার পেয়েছে সাংবাদিক সমাজ।

স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন প্রধান তথ্য কমিশনার মর্তুজা আহমেদ, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, সিনিয়র সাংবাদিক অজয় দাশ গুপ্ত, শাহ আলমগীরের সহধর্মিণী ফৌজিয়া বেগম মায়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।