ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩ বাংলানিউজ গ্যাফিক্স

কক্সবাজার: কক্সবাজারে পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারি ও এক ছিনতাইকারীসহ তিনজন নিহত হয়েছেন। এদের মধ্যে কক্সবাজারের টেকনাফ উপজেলার দুইজন এবং কক্সবাজার শহরের খুরুশকুল এলাকায় একজন।  

বৃহস্পতিবার (২১ মার্চ) দিনগত রাতে এসব ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ইযাবা করবারি টেকনাফ উপজেলার নাজিরপাড়ার আজাহার মিয়ার ছেলে নূর মোহাম্মদ (৪০) ও জালিয়াপাড়ার আব্দুর শুক্কুরের ছেলে নুরুল আমিন (৩৫) এবং ছিনতাইকারী কোরবান কক্সবাজাররে শহরের খুরুশকুল ব্রিজ এলাকার মো. হোসেনের ছেলে ও নিকেল বাহিনীর প্রধান নিকেলের ভাই।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বাংলানিউজকে জানান, গোপন সংবাদ ভিত্তিতে বৃহস্পতিবার (২১ মার্চ) দিনগত রাতে টেকনাফের রাজারছড়া এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গেলে ইয়াবা কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে দুই ইয়াবা কারবারির মরদেহ, ২০ হাজার পিস ইয়াবা ও ২০ রাউন্ড কাতুর্জ উদ্ধার করে। পরে মরদেহ দুটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি নুর মোহাম্মদ ও নুরুল আমিনের বলে শনাক্ত করা হয়।

নুর মোহাম্মদের বিরুদ্ধে হত্যা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, পুলিশ ও সাংবাদিকের ওপর হামলা, মানি লন্ডারিংসহ একাধিক এবং নুরুল আমিনের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি প্রদীপ।

তবে পুলিশের দাবি, এ ঘটনায় পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) সনজিব, কনস্টেবল আল আমিন, শরিফুল ইসলাম, আরশেদুল ও সাব্বির আহত হয়েছেন।

এদিকে কক্সবাজাররে শহরের খুরুশকুল ব্রিজ এলাকায় জেলা পুলিশের গোয়েদা (ডিবি) শাখার সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পর্যটক হত্যা মামলার আসামি ও চিহ্নিত ছিনতাইকারী মো. কোরবান আলী (২৫) নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি বন্দুক ও সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

ডিবি পুলিশের দাবি ‘বন্দুকযুদ্ধে’ চলাকালে ডিবির উপ-পরিদর্শক (এসআই) রিয়াদসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

কক্সবাজার ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ন কবীর বাংলানিউজকে জানান, খুরুশকুল ব্রিজ এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটছে এমন খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল সেখানে যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে ছিনতাইকারীরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গুলিবিদ্ধ অবস্থায় এবং অস্ত্রসহ কোরবানকে আটক করে পুলিশ। পরে মুমূর্ষু অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

কোরবান কক্সবাজার শহরের নিকেল বাহিনীর প্রধান নিকেলের ভাই। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্রসহ পাঁচটি মামলা রয়েছে।

২০১৭ সালের ১৫ ডিসেম্বর কক্সবাজারের জাম্বুর মোড় এলাকায় পর্যটক আবু তাহের সাগরকে ছুরিকাঘাত করে হত্যা করে কোরবান। নিহত পর্যটক সাগর ফেনীর সোনাগাজী থানার মংগলগান্ধী গ্রামের শফিউল্লাহর ছেলে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এসবি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।