ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে বাল্যবিয়ে বন্ধ, দুই জনের অর্থদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
সিরাজগঞ্জে বাল্যবিয়ে বন্ধ, দুই জনের অর্থদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে দুই অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়ের মধ্যে বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগে কনের মাসহ দু’জনকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২১ মার্চ) গভীর রাতে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান এ দণ্ডাদেশ দেন৷ এর আগে রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের হাট সারুটিয়া গ্রামে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করা হয়।

শুক্রবার (২২ মার্চ) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, হাট সারুটিয়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী বাবর প্রামাণিকের মেয়ে ও সয়দাবাদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মারুফা সুলতানার (১৪) সঙ্গে বগুড়ার ধুনট উপজেলার ধুনট দক্ষিণ পাড়া গ্রামের সোনাউল্লাহর ছেলে মোহাম্মদ আলীর (১৮) বিয়ের আয়োজন চলছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে কাজী কৌশলে পালিয়ে যায়।  

ওই রাতেই সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বরের নানা তোজাম উদ্দিন ও কনের মা আমিনা বেগমকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

পরে কনের মায়ের কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা নেওয়া হয় বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।