ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়ি হত্যাকাণ্ড, তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
বাঘাইছড়ি হত্যাকাণ্ড, তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন 

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন শেষে সংঘটিত সশস্ত্র হামলা ও হত্যাকাণ্ডের ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়া এ ঘটনায় বেঁচে যাওয়া প্রত্যক্ষদর্শীসহ আহতদের জবানবনন্দি নেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে রাঙামাটি থেকে সড়ক পথে খাগড়াছড়ি দীঘিনালা হয়ে মারিশ্যা সড়কে দিয়ে ঘটনাস্থলে পৌঁছায় তদন্ত কমিটির সদস্যরা।

>>>বাঘাইছড়ি হত্যাকাণ্ড ছিল ‘প্ল্যানড অ্যাম্বুশ’

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীর নেতৃত্বে সাত সদস্যের কমিটি হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বিভিন্ন আলামত প্রত্যক্ষ করেন।

 

তদন্ত কমিটির অন্য সদস্যদের মধ্যে রয়েছেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন আশীষ কুমার বড়ুয়া, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, বাঘাইহাট জোনের উপ-অধিনায়ক মেজর আশরাফ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক আহমেদ, চট্টগ্রাম-৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক মো. নুরুল আমিন ও সদস্য সচিব রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম।

পরে তদন্ত কমিটির সদস্যরা বাঘাইছড়ি থানা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহতদের সঙ্গে কথা বলেন। তদন্ত কমিটি প্রকৃত কারণ অনুসন্ধান ও নিহত আহতদের জানমালের ক্ষয়ক্ষতি নিরূপণ করেন।  

এদিকে, বিলাইছড়িতে আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি চাকমাকে হত্যা ও বাঘাইছড়িতে নির্বাচনী কর্মকর্তা-কর্মচারীদের ওপর সংঘটিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদে উপজেলা চত্বরে মানববন্ধন করেছে বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ ও বীর মুক্তিযোদ্ধা সংসদ বাঘাইছড়ি।  

এসময় বক্তারা সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান।

>>>বাঘাইছড়িতে গুলিতে ভোটগ্রহণ কর্মকর্তাসহ নিহত ৭

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।