ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
যশোরে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন শিক্ষকদের মানববন্ধন, ছবি: বাংলানিউজ

যশোর: বেতন বৈষম্য দূর করা ও ১১তম গ্রেডে বেতন দেওয়াসহ ১০ দফা দাবিতে যশোরে মানববন্ধন করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

বৃহস্পতিবার (২১ মার্চ) বেলা ১১ টা থেকে ১২টা পর্যন্ত প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যশোর জেলা প্রাথমিক শিক্ষক সমিতি আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনের জেলা শাখার সভাপতি মাছুদুর রহমান, সাধারণ সম্পাদক গাজী শহিদুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি বাসুদেব ঘোষ, যুগ্ম-সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রফিকুজ্জামান, ক্রীড়া সম্পাদক মোয়াজ্জেম হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক শাহারিয়ার সোহেল প্রমুখ।

দাবিগুলো হলো- পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকদের সরাসরি নিয়োগ প্রাপ্তদের ন্যায় বেতন, সদ্য জাতীয়করণ করা প্রধান শিক্ষকদের উন্নীত স্কেলে বেতন, টাইম স্কেলের ব্যবস্থা, পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকদের আগের পদ শূন্য ঘোষণা, শিক্ষকদের বিভাগীয় মহা-পরিচালকের দফতর পর্যন্ত পদোন্নতির ব্যবস্থা, প্রধান শিক্ষকের পদকে ব্লকমুক্ত করে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি, শিক্ষকদের সার্ভিসকে নন-ভোকেশনাল সার্ভিস হিসেবে গণ্য, প্রাথমিক সমাপনী পরীক্ষা বাদে সব পরীক্ষার দায়িত্ব প্রধান শিক্ষকদের কাছে দেওয়া।

মানববন্ধন শেষে শিক্ষক নেতারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা সচিবের কাছে স্মারকলিপি দেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
ইউজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ