Savlon [x]
Savlon [x]
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

মায়েরাই সন্তানকে সুনাগরিক হিসেবে গড়ে তোলেন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ১২:১২:২১ পিএম
সুবর্ণা মুস্তাফা

সুবর্ণা মুস্তাফা

অভিনয়ের পাশাপাশি আবৃত্তি ও উপস্থাপনায়ও সমান জনপ্রিয় সুবর্ণা মুস্তাফা। অসাধারণ ব্যক্তিত্ব ও রুচিশীল উপস্থাপনায় তিনি নিজেকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। 

সবার প্রিয় অভিনেত্রী ও পরিচালক সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ সম্মান একুশে পদককে ভুষিত হয়েছেন। একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনেও আওয়ামী লীগের সংসদ সদস্য মনোনীত হয়েছেন তিনি। 

সুবর্ণা মুস্তাফা বাংলানিউজকে বলেন, ‘একুশে পদক পেয়ে বুঝতে পেরেছি এতো দিন যে কাজ করেছি, সঠিক পথেই এগিয়েছি।’

সুবর্ণা জানান, প্রতিটি কাজকেই সমান গুরুত্ব দেন তিনি। অভিনয় করার সময় যেমন নিজের সবটুকু দিয়ে চেষ্টা করেন চরিত্রের সঙ্গে মিশে যেতে। তেমনি এখন সংসদেও নিজের অবস্থান হবে মানুষের জন্য কিছু করার চেষ্টা করা। শুধু নারীদের জন্যই নয় দেশের পিছিয়ে পড়া প্রতিটি মানুষের জীবন-মান উন্নত করতে ভূমিকা রাখতে চান তিনি।  


নারী শিক্ষার জন্য কাজ করতে চান সুবর্ণা। তিনি বলেন, ‘নারীই মানুষের জন্ম দিয়ে, মানব জাতিকে টিকিয়ে রাখে। শিক্ষিত মায়েরাই সন্তানকে সুনাগরিক হিসেবে গড়ে তোলেন।’

অসংখ টিভি নাটক, সিনেমার পাশাপাশি টানা ২৫ বছরের বেশি সময় তিনি কাজ করেছেন মঞ্চে। ঢাকা থিয়েটারে সুবর্ণা মুস্তাফার অভিনীত অনেক চরিত্র এখনো অনেকের মনে দাগ কেটে আছে। 

মিডিয়া হোক বা পোশাক কারখানা, নারীর স্বাধীনতা ও সম্মানের সঙ্গে কাজের পরিবেশ তৈরি করতে হবে সব ক্ষেত্রেই। 

এসআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   নারীর স্বাধীনতা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নারীর স্বাধীনতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-03-21 12:12:21