ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

এমপিওভুক্তির দাবিতে সড়কে শিক্ষকদের অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ১২:০৬:১৯ পিএম
সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: এমপিওভুক্তির দাবিতে সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করছেন দেশের বিভিন্ন এলাকার নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। 

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১১টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়েছেন তারা। এতে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সড়কের উভয়পাশেই যানবাহন আটকা পড়েছে। 

এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা শুরু করে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশন। কিন্তু পুলিশি বাঁধার মুখে তাদের পদযাত্রা সেখানেই থমকে যায়। 

আন্দোলনরত শিক্ষকেরা জানান, এমপিওভুক্তি না করা পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেন না। 

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বাংলানিউজকে বলেন, আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা করতে চাইলে আমাদের আটকে দেয়া হয়। আমরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই, তাকে আমরা আমাদের কথা জানাতে চাই। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত আমরা রাজপথ ছেড়ে যাবো না।

তিনি বলেন, এর আগে ২০১৮ সালের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব আমাদের আশ্বাস দিয়ে বলেছিলেন, শিক্ষকদের দাবি মেন নেওয়া হয়েছে। আমরা ঘরে ফিরে যাই। কিন্তু দাবি এখনও বাস্তবায়ন হয়নি। 

‘আমাদের ধারণা প্রধানমন্ত্রীকে বিষয়টি জানানো-ই হয়নি। আমরা আজ প্রধানমন্ত্রীর সাক্ষাতের মাধ্যমে তাকে বিষয়টি অবহিত করতে চাই। আমাদের বিশ্বাস প্রধানমন্ত্রীর কাছে গেলে তিনি এ দাবি মেনে নেবেন,’ যোগ করেন এই শিক্ষক নেতা। 

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
ইএআর/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   শিক্ষা ব্যবস্থা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14