ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

বিসিসিতে হোল্ডিং ট্যাক্স বাড়ছে না, বাড়ছে শ্রমিকদের বেতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ৯:৪২:২৯ এএম
বিসিসি লোগো

বিসিসি লোগো

বরিশাল: একুশে পদকপ্রাপ্ত প্রয়াত নিখিল সেনের নামে বরিশাল নগরের ঝাউতলা দ্বিতীয় গলির নামকরণ করা হচ্ছে। বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সভাপতিত্বে জরুরি এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিসিক সূত্র জানায়, আগমী ২২ মার্চ একুশে পদকপ্রাপ্ত গুণীজন প্রয়াত নিখিল সেনের নামে নামকরণকৃত সড়কের নামফলক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

এদিকে জরুরি ওইসভায় সিটি করপোরেশন এলাকায় গভীর নলকূপের স্থাপনের ফি কমানো, ২০১৬ সনের গেজেট অনুযায়ী হোল্ডিং ট্যাক্সের রেট বহাল রাখা, পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত শ্রমিকদের বেতন ৭৫০০ টাকা থেকে ৯০০০ টাকায় উন্নীত করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।
 
সভা সূত্রে জানা গেছে, আহসান হাবিব কামাল মেয়র থাকাকালে ১.৫ ইঞ্চি গভীর নলকূপ বসানোর ফি (আবাসিক) ২৫ হাজার টাকা ধার্য করা হয়। কিন্তু নগরবাসীর দুর্ভোগ লাঘব করতে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ২৫ হাজার টাকা থেকে কমিয়ে ১৫ হাজার টাকা এবং বর্ধিত এলাকার জনগণের আর্থিক অবস্থার কথা বিবেচনা করে ২৫ হাজার টাকা থেকে কমিয়ে ৫ হাজার টাকা করার সিদ্ধান্ত নেন। তবে সিটি করপোরেশন কর্তৃপক্ষের বিনা অনুমতিতে গভীর নলকূপ না বসানোর জন্য নগরবাসীকে অনুরোধ জানিয়েছেন মেয়র।

মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত শ্রমিক ও ট্রাকচালকদের বেতন ৭ হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে ৯ হাজার টাকা করা করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. খায়রুল হাসান, সচিব মো. ইসরাইল হোসেন ছাড়াও ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন। 

বাংলা‌দেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
এমএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল বরিশাল সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-21 09:42:29