ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের আশ্রমে মহোৎসব শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৯:৫৫:৪১ পিএম
শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের আশ্রম। ছবি: বাংলানিউজ

শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের আশ্রম। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনার হিমাইতপুর শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের আশ্রমে ৩ দিনব্যাপী ঠাকুরের ১৩১তম আবির্ভাব বর্ষ-স্মরণ মহোৎসব শুরু হয়েছে।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে এ মহাৎসবের উদ্বোধন করেন পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম, পিপিএম। 

সৎসঙ্গ আশ্রমের সহ-সভাপতি (প্রতিঋত্বিক) ড. শ্রী রবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে ও সম্পাদক শ্রী তাপস কুমার রায়ের পরিচালনায় উদ্বোধনী  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অজয় দাস, সম্পাদক বাদল ঘোষ ও কলকাতা থেকে আগত প্রলয় মজুমদার।

ঠাকুরের পুণ্য দোল তিথি মহোৎসবের প্রথমদিন সকাল থেকে নানা কর্মসূচি পালন করে ভক্তবৃন্দ। কর্মসূচির মধ্যে ঊষাকীর্তন ও মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা, সদগ্রন্থাদিপাঠ, শ্রীমন্দিরে ঠাকুরের জন্মলগ্ন ঘোষণা ও বিশেষ সমবেত প্রার্থণা, জাতীয় সংগীত ও মাতৃবন্দনা সহযোগে জাতীয় পতাকা ও সৎসঙ্গ পতাকা উত্তোলন, শোভাযাত্রা, বিশেষ ধর্ম আলোচনা, বিশেষ সঙ্গীত আয়োজন, লোকরঞ্জনসহ নানা আয়োজন করা হয়।

আলোচনা সভা শেষে জেলা পুলিশের সাংস্কৃতিক গ্রুপ ভক্তিমূলক সঙ্গীত পরিবেশন করেন। উৎসব উপলক্ষে দেশী-বিদেশি হাজার হাজার ভক্ত অনুসারীরা আশ্রমে উপস্থিত হয়েছেন। 

দেশ এবং দেশের বাহির থেকে প্রায় ১০ হাজার ভক্তবৃন্দ এই মহোৎসবে অংশ নিয়েছেন। ঠাকুরের পূর্ণভূমি পাবনা হেমায়েতপুরে প্রতিবছর সৎ সংঘ এই উৎসের আয়োজন করে। আগামী ২২ মার্চ শুক্রবার উৎসব সমাপ্ত হবে। 

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   পূজা পাবনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-20 21:55:41