bangla news

৯ বছর কারাভোগ শেষে মিয়ানমার থেকে ছাড়া পেলেন ৪ বাংলাদেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৮:৩৪:০৪ পিএম
ছাড়া পাওয়া চার বাংলাদেশি, ছবি: বাংলানিউজ

ছাড়া পাওয়া চার বাংলাদেশি, ছবি: বাংলানিউজ

ঢাকা: মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর হাতে আটক হয়ে সাড়ে নয় বছর কারাভোগ করে দেশে ফিরেছেন চার বাংলাদেশি।

বুধবার (২০ মার্চ) দুপুরে মিয়ানমারের সঙ্গে পতাকা বৈঠকের পর বিকেলে তাদের টেকনাফ সীমান্ত দিয়ে দেশে ফিরিয়ে আনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ফিরে আসা চার বাংলাদেশি হলেন- টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ার মৃত হোসেন আহমদের ছেলে জসিম (৪৪), আব্দুল গফুরের ছেলে ইলিয়াছ (২৯), মৌলভীপাড়ার সুলতান আহমদের ছেলে সাব্বির আহাম্মদ (৩৬) ও আবুল কালামের ছেলে আজগর আলী (৩৯)।

বিজিবি সূত্র জানিয়েছে, বুধবার সকালে মিয়ানমারের অভ্যন্তরে মণ্ডু এক নম্বর এন্ট্রি/এক্সিট পয়েন্টে টেকনাফ-২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দারের নেতৃত্বে ১১ সদস্য এবং মণ্ডু ডিস্ট্রিক্ট পুলিশের ডেপুটি পরিচালক থিন লিনের নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দলের বৈঠক হয়। বৈঠক শেষে চার বাংলাদেশিকে বিজিবির হাতে হস্তান্তর করে মিয়ানমার প্রতিনিধি দল।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বাংলানিউজকে বলেন, নাজিরপাড়ার দু’জন মালয়েশিয়া যেতে গিয়ে ধরা পড়ে মিয়ানমার আদালতে ২১ বছর এবং মৌলভীপাড়ার দু’জন ইয়াবা আনতে গিয়ে ধরা পড়ে ২৫ বছর সাজাপ্রাপ্ত হন।

সাড়ে নয় বছর কারাভোগের পর মিয়ানমার সরকার তাদের মওকুফ করে দেয়। দুপুরে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত আনা হয়। তাদের থানার মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসবি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কক্সবাজার মিয়ানমার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-20 20:34:04