ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী পালন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের ভৈরবে দেশের ১৯তম রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। 

এ উপলক্ষে বুধবার (২০ মার্চ) দুপুরে ভৈরব পৌর শহরের ডালপট্টির দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে ভৈরব উপজেলা আওয়ামী লীগ।

সভা শুরুর আগে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা।

পরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুজ্জামান বাচ্ছুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল হেকিম রায়হান, উপজেলা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান লিমন প্রমুখ।

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের রাজনৈতিক জীবন আদর্শ নিয়ে বক্তারা বলেন, তিনি ছিলেন নিরহংকারী, নির্লোভ মনের মানুষ। একই সঙ্গে তিনি ছিলেন সাদামাটা মনের মানুষ। যাকে ভৈরববাসী কোনো দিন ভুলতে পারবে না।

আলোচনা সভা শেষে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের আত্মার মাগফেরাত কামানায় মিলাদ মাহফিলে বিশেষ দোয়া করা হয়।

জিল্লুর রহমান একজন ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠকও। ১৯৯৬ সালে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রী হিসেবে দায়িত্ব নেন। তিনি সংসদ উপনেতাসহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া ভৈরব-কুলিয়ারচর আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।