ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষা প্রতিষ্ঠান সরকারি করার নামে ভুয়া চিঠি, টাকা দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
শিক্ষা প্রতিষ্ঠান সরকারি করার নামে ভুয়া চিঠি, টাকা দাবি

ঢাকা: শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের নামে ভুয়া চিঠি পাঠিয়ে টাকা চাওয়া জনৈক এক ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মো. মনতাজুর রহমান নামের এই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব, বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) চেয়ারম্যান এবং বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়েছে, মো. মনতাজুর রহমান প্রতিষ্ঠান সরকারিকরণ বিভাগ (দায়িত্ব) বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) নামে কথিত কর্মকর্তার স্বাক্ষরে গত ২৫ ফেব্রুয়ারি বেসরকারি চিঠির মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান (সরকারিকরণ), সিলেকশন কার্যক্রম ব্যানবেইস থেকে প্রদান করা হবে মর্মে ই-মেইলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রেরণ করা হয়েছে এবং বিকাশের মাধ্যমে টাকা দাবি করা হয়েছে।

‘উক্ত ভুয়া পত্রের সাথে শিক্ষা মন্ত্রণালয় বা তার অধীনস্থ দপ্তর বা প্রতিষ্ঠান কোন সম্পৃক্ততা নেই। প্রতারক চক্রের এ কার্যক্রমে জনমনে বিভ্রান্তিসহ শিক্ষা মন্ত্রণালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। ’

চিঠিতে মনতাজুর রহমানের স্বাক্ষরিত ভুয়া পত্র প্রকাশের সাথে যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।