ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা বক্তব্য রাখছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

কুড়িগ্রাম: ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ব্রহ্মপুত্র নদের ভাঙনের সমস্যা দূর করা হবে। ভাঙন কবলিত মানুষের দুঃখ-দুর্দশা আর থাকবে না।

বুধবার (২০ মার্চ) দুপুরে রৌমারী উপজেলার ব্রহ্মপুত্র নদের ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে বলদমারা নৌকা ঘাটে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় আমি রৌমারীতে একটি নোঙ্গরখানার দায়িত্বে ছিলাম।

ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মুক্তাঞ্চল রৌমারীকে রক্ষা করা হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন।

উপস্থিত ছিলেন কুড়িগ্রাম পুলিশ সুপার মো. মেহেদুল করিম, রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, রৌমারী নদীভাঙন প্রতিরোধ আন্দোলন বাস্তবায়ন কমিটির সভাপতি আব্দুল কাদের (যুদ্ধাহত মুক্তিযোদ্ধা), সাধারণ সম্পাদক আবু হানিফ মাস্টার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এফইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।