ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

আল্টিমেটাম দিয়ে শাহবাগের অবরোধ স্থগিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৪:৩৫:০৫ পিএম
শাহবাগ মোড় ছাড়ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: শাকিল

শাহবাগ মোড় ছাড়ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: শাকিল

ঢাকা বিশ্ববিদ্যালয়: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা সময় বেঁধে দিয়ে শাহবাগের অবরোধ কর্মসূচি স্থগিত করেছেন।

বুধবার (২০ মার্চ) আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার হাসান এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমাদের ৮ দফা দাবির বিষয়ে আজকে রাতের মধ্যে প্রধানমন্ত্রীর কাছ থেকে লিখিত আশ্বাস না পেলে বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১০টায় আমরা আবারো কর্মসূচি পালন করবো।

এর আগে শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করেন। বিকেলে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেন ডাকসুর জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ডাকসুর এজিএস ও ছাত্রলীগের ঢাবি শাখার এজিএস সাদ্দাম হোসেন।

এসময় গোলাম রাব্বানী বলেন, আমরা ডিএমপির সঙ্গে কথা বলেছি। সাতদিনের মধ্যে গাড়ির লাইসেন্স ঠিক করা হবে। যাদের লাইসেন্স থাকবে না তারা চলতে পারবে না।

বিকেল ৪টার পর শিক্ষার্থীরা চলে গেলে শাহবাগ এলাকায় যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকালে আবরার হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল করে রাজু ভাস্কর্যের পাদদেশে জমায়েত হন ঢাবি শিক্ষার্থীরা। সেখান থেকে মিছিল সহকারে বেলা সোয়া ১১টায় শাহবাগ মোড়ে অবস্থান নেন। ফলে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

​মঙ্গলবার সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন প্রগতি সরণির নর্দ্দা এলাকায় সুপ্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসকেবি/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-20 16:35:05