ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে দুই সহোদর হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
ময়মনসিংহে দুই সহোদর হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড 

ময়মনসিংহ: ময়মনসিংহের তারাকান্দায় দুই সহোদর আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিন হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে এই মামলায় তিনজনকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।  

বুধবার (২০ মার্চ) দুপুরে ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক মো: এহসানুল হক এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার রামচন্দ্রপুর এলাকার জমির উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৫৫), লিয়াকত আলীর ছেলে আনোয়ার হোসেন (৩৫), জমির উদ্দিনের ছেলে আবুল কাসেম (৫০) ও সিরাজ আলীর ছেলে হোসেন আলী (৬২)।

ময়মনসিংহের কোর্ট ইন্সপেক্টর খন্দকার জাহিদুল ইসলাম বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেন।  

আদালত সূত্র জানায়, জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে ২০০১ সালের ৪ আগস্ট দুপুরে উপজেলার কোদালধর এলাকায় দা-বল্লমের আঘাতে আসামিরা প্রয়াত হাফিজ উদ্দিনের দুইছেলে আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে নির্মমভাবে হত্যা করে পালিয়ে যায়।  

এর ঠিক দুইদিন পর ৪ আগস্ট নিহত গিয়াস উদ্দিনের ভাই আব্দুল খালেক বাদী হয়ে তারাকান্দা থানায় ২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন।

এরপর দেশের বিভিন্ন জায়গা থেকে এজাহারভুক্ত সব আসামিকে গ্রেফতার করে পুলিশ।  

দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও যুক্তি-তর্ক শুনে বিচারক বুধবার এই আদেশ দেন।  

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শেখ আবুল হাসেম। বাদীপক্ষের অ্যাডভোকেট আব্দুর গফুর, বিশ্বনাথ পাল ও আসামি পক্ষের অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান মামলা পরিচালনা করেন।

ময়মনসিংহের কোর্ট ইন্সপেক্টর খন্দকার জাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, এই মামলায় তিনজনকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। আর বাকি  ১৬ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।