ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণপরিবহনের কোনো ধরনের অনিয়ম সহ্য করবো না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
গণপরিবহনের কোনো ধরনের অনিয়ম সহ্য করবো না ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ও মেয়র আতিকুল ইসলাম ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন

ঢাকা: বাস বা গণপরিবহনের কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না জানিয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া বলেছেন, যেখানে-সেখানে বাস থামিয়ে যারা প্রতিবন্ধকতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (২০ মার্চ) প্রগতি সরণি রোডে যমুনা ফিউচার পার্কের সামনের ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এতে তিনি এ কথা বলেন। এসময় সেখানে নিরাপদ সড়ক নিশ্চিতের দাবিতে আন্দোলন করছিল বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিক্ষোভ।

সেখানে উপস্থিত ছিলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  
  
ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, গতকাল রাতেই আমরা জরুরি ভিত্তিতে সুপ্রভাত বাসের রুট পারমিট বাতিল করেছি। ঘাতক বাসের চালককে গ্রেফতার করে মামলা রুজু করা হয়েছে।

তিনি বলেন, ঢাকা শহরে সুপ্রভাত পরিবহনের কোনো বাস চলবে না। ট্রাফিক সপ্তাহ, ট্রাফিক পক্ষ এবং ট্রাফিক মাসের মতো আমাদের নিয়মিত কাজগুলো চলছে। সব বাস কোম্পানিগুলোকে ফ্রাঞ্চাইজি ব্যবস্থায় নিয়ে আসা হচ্ছে। এমনটা হলে ঢাকা গণপরিবহন ব্যবহার চিত্রই পালটে যাবে।  

এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন মেয়র ও ডিএমপি কমিশনার। দাবিগুলো দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের সড়ক ছেড়ে শ্রেণীকক্ষে ফিরে যাওয়ার অনুরোধ করেন তারা।

আরও পড়ুন: ‘আবরার আহমেদ ফুটওভার ব্রিজের’ ভিত্তিপ্রস্তর স্থাপন

এছাড়া বাসচাপায় নিহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর (২০) নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।  

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। বুধবারও তারা দ্বিতীয় দিনের মতো সড়কে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসএইচএস/এসএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।