ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরাপদ সড়কের দাবিতে জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
নিরাপদ সড়কের দাবিতে জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): রাজধানীর নর্দায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে  বিক্ষোভ-মিছিল ও মানববন্ধন করেছেন জাবি শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) বেলা ১২ দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটা মিছিল বের করা হয়। মিছিলটি জাবির নতুন কলা ভবন, অমর একুশে হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে ঢাকা-আরিচা মহাড়ক অবরোধ করে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে ১০ মিনিটের মত ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের অনুরোধে সড়ক ছেড়ে দেন তারা।

মানববন্ধনে সড়ক পরিবহন আইনের কঠোরতম প্রয়োগ, গণপরিবহনগুলোকে ট্রাফিক আইন মানতে বাধ্য করা, গাড়ি ও চালকের লাইসেন্স চেক করা, ফুটপাত দখলমুক্ত করা, চালকদের পেশাগত প্রশিক্ষণ ও নৈতিক শিক্ষার ব্যবস্থা করা, গাড়ির ফিটনেস ও চালকদের লাইসেন্স দেওয়ার পদ্ধতিগত উন্নয়ন- আধুনিকায়ন, জাতীয় মহাসড়কে কমগতি ও দ্রুতগতির যানের জন্য আলাদা লেনের ব্যবস্থা করা এবং শ্রমিকের ন্যায্য মজুরি দেওয়া ও আটঘণ্টা কর্মদিবস নির্ধারণের দাবি জানানো হয়।

মিছিল ও মানববন্ধনে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজীর আমিন চৌধুরী জয়, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জাবি শাখা আহ্বায়ক শাকিল উজ জামান, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখা সভাপতি সুস্মিতা মরিয়ম, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখা সাধারণ সম্পাদক মাহাথির মোহম্মাদসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।