ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

ডিজিটাল রূপান্তরের জন্য সাইবার নিরাপত্তা জোরদারের আহবান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৩:৫৪:৩৪ এএম
ডিজিটাল ট্রান্সফরমেশন ও সাইবার নিরাপত্তা শীর্ষক সেমিনারে অতিথিরা

ডিজিটাল ট্রান্সফরমেশন ও সাইবার নিরাপত্তা শীর্ষক সেমিনারে অতিথিরা

ঢাকা: ডিজিটাল ট্রান্সফরমেশন বা রূপান্তরের জন্য জন্য সর্বোচ্চ সাইবার নিরাপত্তা নীতি নিশ্চিতে জোর দাবি জানিয়েছে দেশি-বিদেশি আইটি বিশেষজ্ঞ ও স্থানীয় ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৯ মার্চ) রাজধানীর গুলশান ক্লাবে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়ান ওয়ার্ল্ড ইনফোটেক ও বিশ্বখ্যাত আইটি প্রতিষ্ঠান ওরাকল আয়োজিত ডিজিটাল ট্রান্সফরমেশন ও সাইবার নিরাপত্তা শীর্ষক এক সেমিনারে অংশ নিয়ে এ আহবান জানান সাইবার বিশেষজ্ঞরা।

সেমিনারে বক্তব্য রাখেন ওরাকল সলিউশনের পরিচালক পাইজিট অংসংসার্ন, সি মুন ফু, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব ও ওয়ান ওয়ার্ল্ড ইনফোটেকেনের গ্লোবাল ডিরেক্টর মারুফ আহমেদ।

ওয়ান ওয়ার্ল্ড ইনফোটেকের গ্লোবাল ডিরেক্টর মারুফ আহমেদ বলেন, প্রতিযোগিতামূলক এ বিশ্বে ডিজিটাল ট্রান্সফরমেশনের যেমন বিকল্প নেই ঠিক তেমনি এর সুফল ভোগ করতে হলে প্রয়োজন যথাযথ সাইবার নিরাপত্তা।

সামিটে বক্তারা বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সর্বোচ্চ সাইবার সিকিউরিটি পলিসি নিশ্চিত করা জরুরী বলে মন্তব্য করেন।

দিনব্যাপী এ তথ্য-প্রযুক্তি বিষয়ক সেমিনারে দেশি-বিদেশি আইটি এক্সপার্ট ছাড়াও দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসএইচএস/জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14