ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

ইবিতে র‍্যাগিং, ৫ শিক্ষার্থী বহিষ্কার 

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৯:৩২:১২ পিএম
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি: র‍্যাগিংয়ের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

পাশাপাশি এ ঘটনার সুষ্ঠু তদন্তে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর নির্দেশে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিতে জীব বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপনকে আহ্বায়ক করা হয়েছে। তদন্ত কমিটির অপর সদস্যরা হলেন- ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন, ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। 

কমিটির সদস্যদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- ওই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আদর বিশ্বাস, মাহফুজ আহমেদ নাবিল, মৃদুল পাল লিটন, তানজিলা পারভীন মীম  ও এস এম আবুল বাশার।

জানা যায়, ১৩ মার্চ (বুধবার) ফলিত খাদ্য ও প্রযুক্তি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ক্লাস শেষ করে শ্রেণিকক্ষে অবস্থান করছিলেন। এসময় অভিযুক্ত আদর বিশ্বাস,  মাহফুজ আহমেদ নাবিল, মৃদুল পাল লিটন, তানজিলা পারভীন মীম, আবুল বাশার শ্রেণিকক্ষে ঢুকে নবীন শিক্ষার্থীদের মানসিক নির্যাতন করে।

পরে নবীন শিক্ষার্থীদের মধ্যে থেকে এক শিক্ষার্থী তার অভিভাবককে বিষয়টি জানান। পরে আজ দুপুরে ওই শিক্ষার্থী তার অভিভাবককে নিয়ে বিভাগে উপস্থিত হয়ে সভাপতি বরাবর লিখিত অভিযোগ দেন।

শিক্ষার্থীর অভিযোগের ভিত্তিতে বিভাগের শিক্ষকরা র‍্যাগিং এর সত্যতা পায়। পরে বিভাগীয় একাডেমিক কমিটির সভায় অভিযুক্ত শিক্ষার্থীদের সাময়িক বহিষ্কারের সুপারিশ করা হয়। বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশের ভিত্তিতে প্রশাসন ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-19 21:32:12