ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

কোন অফিসে কয়টা গাড়ি পড়ে আছে প্রধানমন্ত্রী জানেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৯:০৯:৪৮ পিএম
জাতীয় অর্থনৈতিক পরিষদের সভা

জাতীয় অর্থনৈতিক পরিষদের সভা

ঢাকা: কোন অফিসের প্রাঙ্গণে কয়টা জিপ পড়ে আছে এবং ঘাসে ঢেকে গেছে, সেই খবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মঙ্গলবার (১৯ মার্চ) শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভা শেষে এ কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

তিনি বলেন, যখন কোনো প্রকল্প শেষ হয় তখন কে কোথায় যায় খোঁজ-খবর পাওয়া যায় না। গাড়ি কোথায় যায়, অফিস কী হয়, ম্যাপ-যন্ত্রপাতি-কম্পিউটার—এগুলো প্রায়ই খুঁজে পাওয়া যায় না। এগুলোকে অবশ্যই যেখানে সারেন্ডার করার কথা, সেখানে সারেন্ডার করতে হবে। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এসেছে। সব খবর প্রধানমন্ত্রীর কাছে আছে।

দিন দিন উন্নয়ন প্রকল্পের সংখ্যা বাড়ছে। একটা বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) অফিস দিয়ে সব প্রকল্প তদারকি করা সম্ভব নয়। তাই আট বিভাগে আইএমইডি’র শাখা অফিস স্থাপনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইএমইডি নিয়ে প্রধানমন্ত্রীর কিছু সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন—আমাদের অর্থনীতির বর্তমান যে আকার, আইএমইডির পক্ষে এটা পুরোপুরি তদারকি করা সম্ভব নয়। ফিজিক্যালি, অর্থনৈতিকভাবে, বুদ্ধিবৃত্তিকভাবে, কারিগরিভাবে তারা নট আপটু ডেট লেভেল। আরো বেশি লোক দরকার। এই জন্য বিভাগ পর্যায়ে আইএমইডি অফিস স্থাপনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এম এ মান্নান আরো বলেন, এক্সপার্ট, কনসালট্যান্ট যতটুকু সম্ভব নিজেদের দেশের অভ্যন্তর থেকে নিতে হবে। আমাদের অনেক অবসরপ্রাপ্ত টেকনিক্যাল লোক বসে আছেন, যারা অনেক বছর কাজ করেছেন, ভালো অভিজ্ঞতা আছে। তাদের আমরা সাময়িক ভিত্তিতে কাজ দিতে পারি। পানিতে পানির ইঞ্জিনিয়ার, সড়কে সড়কের ইঞ্জিনিয়ার—এভাবে। তাদের দিয়ে যদি আমাদের কাজ হয়, তাহলে অন্য জায়গা থেকে আমাদের এক্সপার্ট বা কনসালট্যান্ট আনার দরকার নেই। 

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এমআইএস/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-19 21:09:48