ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষা উপকরণ বিতরণ করলেন জাপানের ইয়াকি ইউশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
শিক্ষা উপকরণ বিতরণ করলেন জাপানের ইয়াকি ইউশি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার প্রত্যন্ত গ্রামের একটি স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের জন্যে জাপান থেকে শিক্ষা উপকরণ নিয়ে এসেছেন জাপান ইন্টারন্যাশনাল রোটারিয়ান ক্লাবের সাবেক সভাপতি ইয়াকি ইউশি।

মঙ্গলবার (১৯মার্চ) দুপুরে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের হাজী আব্দুর রহিম বিদ্যা নিকেতনের শিক্ষার্থীদের মধ্যে তিনি এসব উপকরণ বিতরণ করেন।

এ উপলক্ষে স্কুলের একটি কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে জাপানের নাগরিক ইয়াকি ইউশি বলেন, জাপান থেকে বাংলাদেশে আসার কষ্ট আমি ভুলে যাই শিক্ষার্থীদের হাসিমুখ দেখলে। আমি যে উপহার (শিক্ষা উপকরণ) এনেছি সেটি খুবই ছোট, কিন্তু এটা আমি মন থেকে এনেছি।

তিনি আরো বলেন, বাংলাদেশের সঙ্গে জাপানের বন্ধুত্ব অনেকদিনের। তাই আমরাও চাই বাংলাদেশ জাপানের মতো উন্নত হোক। সেজন্য আমি নিজেও আমার বন্ধুদের নিয়ে চেষ্টা করছি বাংলাদেশের জন্য কিছু করার।

ইয়াকি ইউশি বলেন, একটি জাতি কতটা উন্নত তা বোঝা যায় তার শিক্ষা দিয়ে। শিক্ষায় যে জাতি অগ্রসর সে জাতি তত উন্নতির শিখরে পৌঁছায়। জাপানের প্রথম উন্নয়ন হয়েছে শিক্ষার উন্নয়ন দিয়ে। সবকিছুর ঊর্ধ্বে হলো শিক্ষা। তোমরা শিক্ষিত হয়ে জাতিকে শিক্ষিত কর।  

স্কুলের প্রতিষ্ঠাতা ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. তৌফিকুল ইসলাম মিথিলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত।  

এতে আরো বক্তব্য রাখেন- শিক্ষানুরাগী হাজী মো. আব্দুর রহিম, হাসিনা বেগম, স্বপ্নীল চৌধুরী, ইউপি সদস্য মুজিবুর রহমান। পরে শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও শিক্ষা উপকরণ তুলে দেন প্রধান অতিথি।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।