ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

ফ্রিজে মাংসের রক্তের দাগ, সঙ্গেই রাখা পানীয়-দুধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৫:০৬:৩০ পিএম
রক্তের ছোপ ছোপ দাগ, একসঙ্গে রাখা হয়েছে কোমল পানীয়, মাছ, বাসিভাত ও দুধ

রক্তের ছোপ ছোপ দাগ, একসঙ্গে রাখা হয়েছে কোমল পানীয়, মাছ, বাসিভাত ও দুধ

রাজশাহী: ফ্রিজের মধ্যে মাংসের রক্তের ছোপ ছোপ দাগ। তার মধ্যেই একসঙ্গে রাখা হয়েছে কোমল পানীয়, মাছ, বাসিভাত ও দুধ। আর গরুর গোবর দিয়ে যে খড়ি তৈরি হয় (নোদা) তার পাশেই কড়াইয়ের মধ্যে ছিল জিলাপির রস!

বাজার তদারকি কার্যক্রমের আওতায় মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে অভিযান পরিচালনার সময় মহানগরীর মতিহারের তালাইমারি মোড়ের হোটেলগুলোতে গিয়ে পাওয়া যায় এমন অস্বাস্থ্যকর পরিবেশ। পরে সেখান থেকে মেয়াদোত্তীর্ণ বিভিন্ন খাবার ও কোমল পানীয় ফেলে দেওয়া হয়। একই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশের জন্য দোকানের মালিকদের জরিমানা করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে জানান, মহানগরীর হোটেলগুলোতে অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনার সময় পাঁচটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। পরে বৈকালী ও রেহান হোটেলসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এর মধ্যে তালাইমারি মোড়ে বৈকালী হোটেলকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৫১ অনুযায়ী ৩ হাজার টাকা, শফিকুল হোটেলকে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪৩ অনুযায়ী ৫ হাজার টাকা এবং রেহান হোটেলকে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করার অপরাধে একই ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়া অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এসএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-19 17:06:30