ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শ্রমিকদের সুরক্ষায় ব্যবস্থা গ্রহণে একমত বাংলাদেশ-ওমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
শ্রমিকদের সুরক্ষায় ব্যবস্থা গ্রহণে একমত বাংলাদেশ-ওমান

ঢাকা: বাংলাদেশের শ্রমিকদের দক্ষতা বাড়ানোসহ ওমানে নিয়োজিত কর্মীদের সুরক্ষায় ব্যবস্থা গ্রহণের বিষয়ে উভয় দেশ একমত পোষণ করেছে। পাশাপাশি শ্রম অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশে আরও কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়েও ঐক্যমত প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (১৯ মার্চ) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ-ওমান ৫ম টেকনিক্যাল কমিটির অনুষ্ঠিত সভায় সংশ্লিষ্টরা একমত প্রকাশ করেন।

সভা সূত্রে জানা গেছে, ওমানে অনেক কর্মক্ষেত্র আছে।

সেখানে বাংলাদেশ থেকে আরও সহজ উপায়ে ও স্বল্প ব্যয়ে কিভাবে বেশি সংখ্যক কর্মী পাঠানো যায় তা নিয়ে আলোচনা হয়েছে। একইসঙ্গে ওমানে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সুযোগ-সুবিধা বাড়ানোসহ স্বার্থ সংরক্ষণ এবং নিরাপদ, নিয়মিত, সুশৃঙ্খল ও দায়িত্বশীল অভিবাসনে জনসচেতনতার গুরুত্ব নিয়ে আলোচনা হয়।

সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহানের নেতৃত্বে অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা,  বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ফজলুল করিম, যুগ্ম সচিব মো. জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
 
ওমান সালতানাতের ম্যানপাওয়ার ফর লেবার ওয়েলফেয়ার মন্ত্রীর উপদেষ্টা সালেহ আয়াইল সামিছ আল আমরির নেতৃত্বে  ওমান প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন জনশক্তি মন্ত্রণালয়ের ডিজি সেলিম সাইদ  সেলিম আল বদি ও জনশক্তি মন্ত্রণালয়ের  ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন এবং বৈদেশিক সম্পর্ক বিভাগের পরিচালক নাসের  সেলিম নাসের আল হাধরামি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
জিসিজি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।