ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় ইটভাটার মাটিচাপায় শ্র‌মিক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
কুষ্টিয়ায় ইটভাটার মাটিচাপায় শ্র‌মিক নিহত ইটভাটার শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় ইটভাটার মাটিচাপায় সজল (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হ‌য়ে‌ছেন রাশিদুল (২৭) ও খলিল (৩৫) নামে আরো দুই শ্র‌মিক। 

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার চাপড়া ইউনিয়নের ভাড়রা বাজার সংলগ্ন গড়াই ব্রিকস্ এ ঘটনা ঘটে।

নিহত সজল মিরপুর উপ‌জেলার বা‌সিন্দা এবং আহত রাশিদুল কুমারখালী উপজেলার চাপড়া গ্রামের লোকমান হোসেনের ছেলে ও খলিল একই গ্রা‌মের কিয়েন আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সকা‌লে গড়াই ইটভাটায় সজলসহ আরো ১০ জন শ্রমিক মাটি কেটে এক স্তুপ থেকে অন্য স্তুপে স্থানান্তরের কাজ করছিলেন। মাটির স্তুপের উপরের অংশ না কেটে নিচের অংশ কেটে দ্রুত গাড়ি ভরাট করা হচ্ছিল। এসময় উপর থেকে মাটির স্তুপ ধ‌সে তিনজনের গায়ের ওপর পড়ে। ভাটার অন্যান্য শ্রমিকরা তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনা‌রেল হাসপাতালে ভর্তি কর‌লে চিকিৎসাধীন অবস্থায় সজলের মৃত্যু হয়।  

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) এ কে এম মিজানুর রহমান জানান, মাটি কাটার সময় মাটির স্তুপ ধসে পড়ে এ ঘটনা ঘটে। পরে হাসপাতালে একজনের মৃত্যু হয়। এ ঘটনায় আরো দুই শ্র‌মিক আহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।