ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

ঝিনাইদহে চাঁদা না পেয়ে আওয়ামী লীগ নেতাকে জবাই

আসিফ ইকবাল কাজল, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১০

ঝিনাইদহ: চাঁদা না পেয়ে ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটী ইউনিয়নের শ্যামনগর গ্রামের মাঠে আসাদুল বিশ্বাস (৩৭) নামে এক আওয়ামী লীগ নেতাকে সন্ত্রাসীরা জবাই করেছে।

এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।



নিহত আসাদ যাদবপুর গ্রামের মহিউদ্দীন বিশ্বাসের ছেলে। তিনি যাদবপুর ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। বুধবার সকালে তার লাশ উদ্ধার করে পুলিশ।

ঝিনাইদহ পুলিশ সুপার রেজাউল করিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, মঙ্গলবার রাত ১টার দিকে একদল অস্ত্রধারী সন্ত্রাসী চাঁদার দাবিতে আসাদুলকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়।

তিনি বলেন, ‘খবর পেয়ে ডিবি পুলিশ ও আশপাশের ৩টি পুলিশ ক্যম্পের সদস্যরা তাকে উদ্ধারে রাতেই বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে ব্যর্থ হয়। আজ (বুধবার) সকালে স্থানীয় কৃষকরা শ্যামনগর গ্রামের বুড়ি বটতলা নামক স্থানে আসাদুলের জবাই করা তবিত লাশ দেখতে পায়। ’

পুলিশ সুপার বলেন, ‘বোঝা যাচ্ছে চরমপন্থিরাই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। ’

তিনি জানান আসাদুলের কাছে সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে চাঁদা দাবি এলেও বিষয়টি তিনি পুলিশকে জানান নি।

নিহত’র ছোট ভাই শরিফুল ইসলাম ভেদা জানান, আসাদুল কৃষিকাজের পাশাপাশি বালুর ব্যবসা করতেন। দীর্ঘদিন ধরে সন্ত্রাসীরা তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। চাঁদা দিতে অস্বীকার করায় তিনদিন আগেও মোবাইলে সন্ত্রাসীদের সঙ্গে আসাদুলের কথাকাটাকাটি হয়।

তিনি আরও জানান, মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে ১০/১৫ জন সন্ত্রাসীর একটি দল যাদবপুর গ্রামের আনিস, হীরাসহ ৩/৪ ব্যক্তির কাছ থেকে চাঁদা আদায় করে। এরপর তারা আসাদুলের বাড়িতে থেকে তাকে অপহরণ শ্যামনগর মাঠে নিয়ে হত্যা করে।

সকাল ৮টার দিকে ঝিনাইদহ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সগির মিঞা লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছেন।

ঝিনাইদহ সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa