ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

রাস্তায় ময়লা ফেলা কাণ্ডে ডিএনসিসি কর্মকর্তা বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৮ ৮:২৫:৩৯ পিএম
পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার ফাইল ছবি

পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার ফাইল ছবি

ঢাকা: পরিষ্কার রাস্তায় ময়লা ফেলে তা আবার পরিষ্কারের ঘটনায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কাজের দায়িত্বে থাকা এক সুপারভাইজারকে। ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য গঠন করা হয়েছে তিন সদস্যের একটি কমিটি।

সোমবার (১৮ মার্চ) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তা হলেন নির্বাহী প্রকৌশলী ও অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) এস এম শফিকুর রহুমান। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের নির্দেশে তাকে বরখাস্ত করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার ঘটনায় জড়িত থাকায় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কাজের ঠিকাদার কর্তৃক নিয়োগকৃত ওয়ার্ক সুপারভাইজার মো. সালাহ উদ্দিনকে দায়িত্ব থেকে অব্যাহতির নির্দেশনাও দেওয়া হয়।

এ ঘটনার তদন্তে প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলামকে সভাপতি করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে মেয়র বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

রোববার (১৮ মার্চ) সকালে ২৪ নম্বর ওয়ার্ডে আওতাধীন মেয়র আনিসুল ইসলাম সড়ক তথা তেজগাঁও ট্রাক স্ট্যান্ড থেকে পরিষ্কার পরিছন্নতা কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম। 

তবে পরিষ্কার রাস্তায় ময়লা ফেলে তা আবার পরিষ্কার করা এবং অনুষ্ঠানকে ঘিরে সড়কটি নোংরা হওয়ার পর পুনরায় তা পরিষ্কার না করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করে এবং বিষয়টি সম্পর্কে অবগত ছিলেন না উল্লেখ করে রোববার সন্ধ্যায় বিবৃতি দেওয়া হয় মেয়র আতিকুল ইসলামের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এসএইচএস/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14