ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়াইগ্রামে বাল্যবিয়ের বলি হলো তানিয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
বড়াইগ্রামে বাল্যবিয়ের বলি হলো তানিয়া

নাটোর: শশুর বাড়িতে যেতে বলায় নাটোরের বড়াইগ্রামে তানিয়া (১৩) নামে এক কিশোরী গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার (১৮ মার্চ) দুপুরে উপজেলার রামেশ্বরপুর গ্রামে এ ঘটনা ঘটে। তানিয়া একই গ্রামের আবু তাহেরের মেয়ে।

সে রামেশ্বরপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিলো।  

বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মমিন আলী বাংলানিউজকে জানান, ছয়মাস আগে প্রতিবেশী রেজা সরকারের ছেলে শাকিল আহমেদের সঙ্গে কিশোরী তানিয়ার মতের বিরুদ্ধে বিয়ে দেয় তার পরিবার। এরপর থেকেই তার মায়ের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়ে তানিয়া। তাকে নানা সময় জোড় করে শ্বশুর বাড়ি পাঠায় তার মা। সর্বশেষ গত বৃহস্পতিবার (১৪ মার্চ) শ্বশুর বাড়ি থেকে বাবার বাড়িতে আসে তানিয়া।  

সোমবার (১৮ মার্চ) সকালে পুনরায় তাকে শ্বশুর বাড়িতে যেতে বললে মায়ের সঙ্গে ঝগড়া হয় তার। এরই জের ধরে দুপুরের দিকে সবার অগোচরে তার বাবার বাড়ির একটি ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে তানিয়া।  

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে কিশোরীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।