ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে চলছে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
রাঙামাটিতে চলছে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ  কেন্দ্রে ভোট দিচ্ছেন এক নারী। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির ১০ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৮মার্চ) সকাল ৮টা থেকে সব কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

সরেজমিনে দেখা যায়, সকালে বেশির ভাগ কেন্দ্রে ভোটাররা অনুপস্থিত। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এবার রাঙামাটি জেলার ১০টি উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালি মিলে ভোট দেবে ৪ লাখ ১৮ হাজার ২১৮ জন নারী-পুরুষ। ২০৮টি কেন্দ্রে ভোট কার্যক্রম চলবে। রাঙামাটির ১০টি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নির্বাচনের আগে রাঙামাটির কাপ্তাই ও লংগদু উপজেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের দুই প্রার্থী।  

তাই বাকি ৮টি উপজেলায় স্থানীয় অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও ইউপিডিএফের স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবে জাতীয় ও প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে।

এদিকে ভোটগ্রহণ এলাকায় নিরাপত্তা জোরদার করেছে স্থানীয় প্রশাসন। বিজিবির পাশাপাশি, র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর টিম নিরাপত্তা রক্ষায় কাজ করছে।

রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা এসএম শফি কামাল জানান, এ নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতার ঘটনা এড়াতে পুরো রাঙামাটি জেলায় ব্যাপক নিরাপত্তা জোড়দার করা হয়েছে। এখন  পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।