bangla news

৭২০ শিক্ষার্থী বানালো বঙ্গবন্ধুর ৩০০০ বর্গফুট পোর্ট্রেট

ফজলে ইলাহী স্বপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৭ ৬:৫৫:৫০ পিএম
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রায় ৩ হাজার বর্গফুট ‘মানব-পোর্ট্রেট’, ড্রোন থেকে তোলা এ ছবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রায় ৩ হাজার বর্গফুট ‘মানব-পোর্ট্রেট’, ড্রোন থেকে তোলা এ ছবি

কুড়িগ্রাম: কুড়িগ্রামে ৭২০ জন শিক্ষার্থী তৈরি করলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রায় ৩ হাজার বর্গফুট ‘মানব-পোর্ট্রেট’। সেই ‘পোর্ট্রেট’ ক্যামেরাবন্দি হয়েছে ড্রোনের মাধ্যমে।

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রোববার (১৭ মার্চ) দুপুরে কুড়িগ্রামের খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে দৈর্ঘে ৬০ ফুট ও প্রস্থে ৪৮ ফুট এই প্রতিকৃতি বানানো হয়। ২ ফুট বাই ২ ফুট মাপের ৯৮টি পিভিসি হার্ড বোর্ড ব্যবহারের মাধ্যমে বানানো অনন্য এই ‘পোর্ট্রেট’ দেখতে কলেজটির মাঠে ভিড় জমায় হাজারো জনতা।

খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের এই বিশেষ আয়োজনের সহযোগিতায় ছিল কুড়িগ্রাম জেলা প্রশাসন ও জেলা পুলিশ। 

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার (এসপি) মো. মেহেদুল করিম, খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রীতা রানী দেব প্রমুখ।

পুলিশ সুপার মেহেদুল করিম বাংলানিউজকে জানান, বঙ্গবন্ধুর প্রতি ভালবাসার নিদর্শন স্বরূপ ব্যতিক্রমভাবে এই ‘মানব-পোর্ট্রেট’টি শিক্ষার্থীরা উপস্থাপন করে। আকার ও দৈর্ঘের বিচারে দেশে এটি প্রথম কোনো উদ্যোগ।

জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বাংলানিউজকে জানান, আজকের এ দিনটিকে স্মরণীয় করে রাখতে সরকারি কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে জাতির পিতার প্রতিকৃতি তুলে ধরেছে ক্ষুদে শিক্ষার্থীরা। যা সারা বাংলাদেশের মধ্যে প্রথম একটি অনবদ্য উদ্যোগ।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এফইএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-17 18:55:50