ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

ডিআরইউতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৭ ৬:৩৫:০৩ পিএম
ডিআরইউতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

ডিআরইউতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যের সন্তানদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ মার্চ) সকালে রাজধানীর সেগুনবাগিচায় সাগর-রুনী মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের অনারারী অধ্যাপক সৈয়দ আবুল বারক আলভী।

সাংস্কৃতিক সম্পাদক মো. এমদাদুল হক খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, নারী বিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ।

শিশুদের উদ্দেশ্যে ঢাবির অধ্যাপক সৈয়দ আবুল বারক আলভী বলেন, তোমরা দেখে কোনো কিছু অঙ্কন করার চেয়ে নিজের মন থেকে যা কিছু মনে আসবে সেটাই অঙ্কন করবে। তোমাদের এই অঙ্কনের মধ্য দিয়ে পরবর্তী জাতির পরিচয় বহন করবে। তোমাদের মধ্যেই বঙ্গবন্ধুর স্বপ্ন লুকিয়ে আছে। আঁকাআকি করে তোমাদেরকে সামনে এগুতে হবে। তোমাদের জন্য সামনে রয়েছে সুন্দর ভবিষ্যত। তোমাদের পেন্সিল আর তুলি দিয়ে সেই ভবিষ্যত এখনই তৈরি করতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিআরইউ সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কল্যাণ সম্পাদক কাওসার আজম ও কার্যনির্বাহী সদস্য বিএম নূর আলম।

প্রতিযোগিতায় বিচারকমণ্ডলী ছিলেন চিত্রশিল্পী অভিজিৎ চৌধুরী, চিত্রশিল্পী এম এ কুদ্দুস ও চিত্রশিল্পী আনিসুজ্জামান সোহেল।

প্রতিযোগিতায় বয়স ভিত্তিক ‘ক’ বিভাগে ৩৫জন এবং ‘খ’ বিভাগে ১৫জন শিশু অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এসএমএকে/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-17 18:35:03