ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

ভাষা আন্দোলনের পরই স্বাধীনতার কথা চিন্তা করেন বঙ্গবন্ধু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৭ ৪:৫৬:২৮ পিএম
বাম থেকে জাতির পিতার জন্মদিনের কেক কাটছেন ও বক্তব্য রাখছেন। ছবি: বাংলানিউজ

বাম থেকে জাতির পিতার জন্মদিনের কেক কাটছেন ও বক্তব্য রাখছেন। ছবি: বাংলানিউজ

নবাবগঞ্জ (ঢাকা): প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, ভাষা আন্দোলনের পরপরই স্বাধীনতার কথা চিন্তা করেন বঙ্গবন্ধু।

রোববার ( ১৭ মার্চ)  দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের মাঠে বার্ষিক পুরস্কার বিতরণী সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি একথা বলেন। 

এফ রহমান বলেন, ভাষা আন্দেলনের পর বারবার বাঙালি জাতির ওপর পশ্চিম পাকিস্তানীদের নির্যাতন চলছিলো। তখন থেকেই বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে মুক্ত এবং স্বাধীন করার চেষ্টা করতে থাকেন। যা তিনি একাত্তর সালের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে বুঝিয়ে দিয়েছিছেন। তিনি স্বাধীনতার ডাক দিয়ে বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করেছিলেন।সেসময় তার ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ পাকিস্তানি হানাদার বাহিনীর ওপর ঝাঁপিয়ে পড়ে তাদের পরাজিত করেছিল। তাই আজ আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার রাষ্ট্র পরিচালনায় দেশ আজ বিশ্বের কাছে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। বাংলাদেশের অবস্থান দেখে সেই পাকিস্তানীরা আজ বাংলাদেশের মত উন্নয়নশীল দেশ হতে চায়।

এফ রহমান নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে বলেন, স্কুল সরকারি হয়েছে, এখন শিক্ষার মান আরো উন্নত করতে হবে এবং স্কুল উন্নয়নের জন্য শিক্ষকদের দাবি পূরণের আশ্বাস দেন তিনি।

বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-  ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বিদ্যালয়ের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ নূর আলী, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য  আব্দুল বাতেন মিয়া, ঢাকা মহানগর দক্ষিণের কৃষকলীগ সভাপতি মমতাজ উদ্দিন, দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোহাম্মদ আলী খান টুলু, দোহার সার্কেল  এএসপি মাহবুবুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  বলরাম চন্দ্র সরকার প্রমুখ। 

এর আগে সকালে ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে নবাবগঞ্জ থানা প্রাঙ্গণে নবাবগঞ্জ এতিম খানার ছাত্রদের খাবার বিতরণ করেন, বিয়াম ল্যাবরেটরি স্কুলে জন্মদিনের কেক কেটে কোমলতি ছাত্র ছাত্রীদের মুখে তুলে দেন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-17 16:56:28